Search
Close this search box.

আইএমএফ থেকে ঋণ পাবো, অক্টোবরে সবকিছু স্বাভাবিক হবে : পরিকল্পনামন্ত্রী

আইএমএফ থেকে ঋণ পাবো, অক্টোবরে সবকিছু স্বাভাবিক হবে : পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার – আগস্টে বেড়েছে মূল্যস্ফীতি। তার ধারাবাহিকতায় সেপ্টেম্বরেও মূল্যস্ফীতি বাড়বে। আমরা আইএমএফ থেকে ঋণ পাবো এটা নিশ্চিত। অক্টোবরে সবকিছু স্বাভাবিক হবে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মঙ্গলবার নগরীর এনইসি সম্মেলন কক্ষে পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি) উন্নয়ন সংলাপে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা আইএমএফ থেকে ঋণ পাবো এটা নিশ্চিত। এছাড়া আমন ধান ঘরে আসবে এসবের ইতিবাচক প্রভাবে অক্টোবর থেকে মূল্যস্ফীতি কমবে। অন্যান্য সবকিছু ঠিক হতে শুরু করবে বলে আশা করছি। আবার এটাও বলেছেন, অক্টোবর থেকে মূল্যস্ফীতি কমে আসবে।

তিনি বলেন, গত দশ বছরে দেশে উন্নয়ন বেশি হওয়ায় খরচও হয়েছে বেশি, আমলে নেওয়া হয়নি অনেক কিছু। করোনাভাইরাস ও বহির্বিশ্বে মোড়লদের কোন্দলের কারণে দেশের অর্থনীতি কিছুটা বিপাকে থাকলেও আগামী অক্টোবরের মধ্যে স্থিতিশীলতা আসার সম্ভাবনা রয়েছে।

অক্টোবরে সবকিছু স্বাভাবিক হবে দাবি করে মন্ত্রী বলেন, ২০ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে, আমন চলে আসবে। আইএমএফ থেকে সাড়ে ৪ বিলিয়ন ডলার ঋণ পাবো। সব মিলিয়ে অক্টোবর থেকে কমে আসবে মূল্যস্ফীতি। আগস্ট মাসের তথ্য হাতে এসেছে। তবে সরকারপ্রধান দেশের বাইরে আছেন। তাকে দেখানোর পর আগস্ট মাসের মূল্যস্ফীতি প্রকাশ করব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিজেএফবি সভাপতি হামিদ-উজ-জামান এবং সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক সাইদ শাহীন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিজেএফবি সহসভাপতি মাসুম বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুল সাদিক, অর্থ সম্পাদক সাইদ রিপন, প্রচার সম্পাদক হাসিবুল ইসলাম, দপ্তর সম্পাদক এমআর মাসফি এবং নির্বাহী সদস্য তানজিলা নিঝুমসহ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ