Search
Close this search box.
উত্তরায় প্রাইভেটকারে ফ্লাইওভারের গার্ডার পড়ে নিহত ৫

রিট করতে বলল হাইকোর্ট

রিট করতে বলল হাইকোর্ট

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার চাপায় ৫ জনের মৃত্যুর বিষয়টি হাইকোর্টের নজরে এলে এটি রিট আকারে নিয়ে আসতে বলেছেন উচ্চ আদালত। বিচারপতি মো. মজিবুর রহমান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ পরামর্শ দেয়।

বিষয়টি নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন ব্লাস্ট এবং আইন ও সালিশ কেন্দ্রের সুপ্রিম কোর্টের আইনজীবী জামিউল হক ফয়সাল ও শাহিনুজ্জামান। তখন আদালত বিষয়টি নিয়ে রিট করার পরামর্শ দেয়। আইনজীবী শাহিনুজ্জামান ি বলেন, গার্ডার পড়ে নিরীহ ৫ জনের মৃত্যুর ঘটনায় পর্যাপ্ত ক্ষতিপূরণ এবং নির্মাণাধীন এলাকায় নিরাপত্তাব্যবস্থা প্রদানের নির্দেশনা চেয়ে আদালতের কাছে বিষয়টি উত্থাপন করি। আদালত লিখিত নিয়ে যেতে বলেছেন। আমরা লিখিত আবেদন নিয়ে আবেদন করার প্রস্তুতি নিচ্ছি।

উত্তরায় ফ্লাইওভারের গার্ডার পড়ে সোমবার নিহত হয়েছেন ৫ জন। সোমবার বেলা সাড়ে ৩ টার দিকে এ ঘটনা ঘটে। নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের ক্রেন থেকে গার্ডার পড়ে একটি প্রাইভেটকারের উপর। উত্তরা জসীম উদ্দীন এলাকার আড়ংয়ের সামনে এ ঘটনা ঘটে। ক্রেনে তোলার সময় ভায়াডাক্টের অংশটি নিয়ন্ত্রণ হারিয়ে চলত গাড়িটিকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যায় দুই শিশুসহ পাঁচজন। এত আহত হন আরও দুজন।

বিকেলে এমন নির্মাণকাজ করার সময় সেখানে নেয়া হয়নি কোনো ধরনের নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থা। ব্যস্ত সড়কে যান চলাচলের মধ্যেই এমন ঝুঁকিপূর্ণ কাজ করছিল বিআরটি প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান। ক্রেনের চালকসহ ঠিকাদারি প্রতিষ্ঠান সিজিজিসির বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে সোমবার রাতেই মামলা হয়েছে। সড়ক বিভাগের ৫ সদস্যের একটি কমিটি দুর্ঘটনার তদন্ত করে প্রাথমিক একটি প্রতিবেদনও জমা দিয়েছে মঙ্গলবার। পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে বুধবারের মধ্যে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ