Search
Close this search box.

স্কুলশিক্ষক হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদণ্ড, একজনের আমৃত্যু কারাদন্ড

স্কুলশিক্ষক হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদণ্ড, একজনের আমৃত্যু কারাদন্ড

স্টাফ রিপোর্টার : ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় স্কুলশিক্ষক হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, শৈলকুপা উপজেলার শিতলী গ্রামের মৃত গোলাম কুদ্দুস খানের ছেলে রান্নু খান, শামছুর রহমান খান ও তার ছেলে জামাল খান, কানু খান। এ সময় আরও একজনকে আমৃত্যু কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ রায় দেন। এ মামলায় অপর তিনজন নির্দোষ প্রমাণিত হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।

শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিন খান শৈলকুপা উপজেলার হাটফালজিলপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। মামলা থেকে যানা যায়, ২০১৪ সালের ৭ সেপ্টেম্বর জমি নিয়ে বিরোধের জের ধরে শিতলী গ্রামে আলাউদ্দিনকে নিজ বাড়িতে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর যখম করে আসামিরা। এ সময় তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরের দিন তার স্ত্রী শিউলী খাতুন বাদি হয়ে ৭ জনের বিরুদ্ধে শৈলকুপা থানায় হত্যা মামলা দায়ের করেন। এদিকে মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন মামলার তদন্তকারী কর্মকর্তা। তবে দীর্ঘ শুনানি ও বিচারিক কার্যক্রম শেষে বুধবার দুপুরে আদালত এ রায় দেন। এ মামলায় অপর তিনজন নির্দোষ প্রমাণিত হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।

নিহত আলাউদ্দিনের ছেলে রাশিদুল ইসলাম রাশেদ বলেন, আমাদের চোখের সামনেই আমার বাবাকে ওই সাতজনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। রায়ে তিনজন খালাস পাওয়ায় আমারা আদালতের প্রতি সম্মান রেখে দুঃখ প্রকাশ করছি। ওই তিনজনকেও শাস্তির আওতায় আনার দরকার। রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমাইল হোসেন বাদশা বলেন, আদালত যে রায় দিয়েছেন, তাতে আমরা সন্তুষ্টি প্রকাশ করছি। দ্রুত এই রায় কার্যকর যেন হয় সেই আশা করছি। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ