Search
Close this search box.

৮০ লাখ গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন – বিদ্যুৎ প্রতিমন্ত্রী

৮০ লাখ গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার – বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সারাদেশে ৮০ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছেন। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি৷

নসরুল হামিদ বলেন, মঙ্গলবার বিকেলের মধ্যে ৭০ শতাংশ এবং বুধবার মধ্যে শতভাগ বিদ্যুৎ কানেক্টিভিটির আওতায় চলে আসবে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, সিত্রাং উপকূলীয় এলাকায় আঘাত করেছে। বিদ্যুতের অবকাঠামোগুলোর ব্যাপক ক্ষতি করেছে। প্রায় ৮০ লাখ গ্রাহক বিদ্যুৎহীন আছেন। ট্রান্সমিশনে আঘাত হয়নি। আঘাত হয়েছে ডিস্ট্রিবিউশনে। অনেক পোল ভেঙে গেছে। গাছ পড়ে বিদ্যুতের তার ছিড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, উপকূলীয় অঞ্চলে ব্যাপক ক্ষতি হয়েছে। আরইবির ৭২ লাখ, বিপিডিবির ৭ লাখ, ওজোপাডিকো ৬০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তার ছিড়ে যাওয়ায় পুরোপুরি মেরামত না হওয়া পর্যন্ত চালু করা যাচ্ছে। হাসপাতালসহ জরুরি সেবাকে অগ্রাধিকার দিয়ে কাজ চলছে।

সূত্র জানিয়েছে, খুলনা ও বরিশাল বিভাগের বিতরণ কোম্পানি ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির ( ওজোপাডিকো) ৩৩ কেভি ৯৩টি ফিডারের মধ্যে ৬১ টি বন্ধ হয়ে যায়। সকাল ১০টা নাগাদ ৫৬টি চালু হয়েছে। ফরিদপুরে কিছু ফিডার দুপুর পর্যন্ত চালু করা সম্ভব হয়নি। ১১ কেভি ৩১৮টি ফিডারের মধ্যে ২৩০ বন্ধ হয়ে যায়, ইতোমধ্যেই ২০০ ফিডার চালু করা হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ঝালকাঠি অঞ্চলে। কোম্পানিটির আর্থিক ক্ষতির পরিমাণ দুই কোটি ৯০ লাখ টাকা।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) বড় কোন ক্ষতির ঘটনা ঘটেনি। গাছ পড়ে যাওয়ায় কিছু অঞ্চলে বিতরণ বিঘ্নিত হয়। রাতেই অনেকটা স্বাভাবিক হয়ে যায়, তবে কিছু অঞ্চলে জলাবদ্ধতার কারনে সরবরাহ বন্ধ রাখা হয়েছে। পানি নেমে গেলেই লাইন চালু করা হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ