Search
Close this search box.

ডিসেম্বরে আসল খেলা হবে, আমাদেরই বিজয় হবে – ও. কাদের

ডিসেম্বরে আসল খেলা হবে, আমাদেরই বিজয় হবে - ও. কাদের

স্টাফ রিপোর্টার – বিএনপি এখন গণতন্ত্রের কথা বলে, তারাই গণতন্ত্র ধ্বংস করেছে। মাঠে খেলা হবে, দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে, আগামী নির্বাচনে খেলা হবে, ডিসেম্বরে আসল খেলা হবে। কথাগুলো বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার নগরীর টাউন হল মাঠে কুমিল্লা মহানগর ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের মাস ডিসেম্বর আওয়ামী লীগের মাস – আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে বিজয়ী হয়েছি, এই ডিসেম্বরেও আমাদেরই বিজয় হবে। ডিসেম্বরে বিএনপির রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে। আগামী নির্বাচনে আমরাই শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ের স্বর্ণদুয়ারে পৌঁছাবো।

ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব, খেলা খেলতে চান! তো খেলা হবে। রাজপথে খেলা হবে, নির্বাচনে খেলা হবে। দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে। সমাবেশের নামে লাঠিতে পতাকা লাগিয়ে পতাকাকে অপমান করবেন? তা হবে না। মানুষ প্রতিহত করবে। হান্ডি পাতিল নিয়ে চার দিন আগে মঞ্চের সামনে শুয়ে থাকছে। এগুলো নাটক। এখন বরিশালের আকাশে কীর্তন খোলা নদীর তীরে টাকা উড়ে।

সেতুমন্ত্রী বলেন, জিয়াউর রহমান যদি ১৫ আগস্টে হত্যাকাণ্ডে জড়িত না হতো, তাহলে শক্ররা বঙ্গবন্ধুকে খুন করার সাহস পেতো না। খুনিদের পুরস্কার ও বিদেশি দূতাবাসে চাকরি দিয়েছে সেনাপতি জিয়া। বিএনপি কাছে কোনো জবাব নেই, কোনো ১৫ আগস্টে হত্যাকাণ্ড ও ২১ আগস্ট গ্রেনেট হামলা হলো। ১৫ আগস্ট হত্যাকাণ্ড সরাসরি জিয়াউর রহমান জড়িত। হাওয়া ভবনের যুবরাজ তারেক রহমানের নির্দেশে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে গ্রেনেড হামলা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের মহাদুর্যোগের নাম বিএনপি। দেশে কোনো দুর্যোগে নেই। দুর্যোগের সৃষ্টিকারী একমাত্র দল বিএনপি। তারা রিজার্ভের কথা বলে। বিএনপি আমলে কত রির্ভাজ ছিল দেশের মানুষ জানে। ওবায়দুল কাদের বলেন, কষ্ট দিচ্ছে নিষেধাজ্ঞা, কষ্ট দিচ্ছে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, আমাদের কী দোষ! আমরা চেষ্টা করছি। বিএনপি বলছে রংপুর, চট্টগ্রাম এখানে সেখানে মানুষের ঢল নেমেছে। আমি বিএনপিকে বলবো, ৪ দিন আগে খাতা বালিশ নিয়ে উপস্থিত হওয়া দেখার চেয়ে কুমিল্লায় আসেন। কুমিল্লায় সভাস্থলে যা আছে তার বাইরে আরও তিনগুণ আছে।

টাউন হলে আয়োজিত সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতির টাকার মুসলেকা দিয়ে তিনি (তারেক রহমান) লন্ডন পাড়ি দিয়েছেন। বাংলার মানুষ এখন আর খুনি, দুর্নীতিবাজ আর অপরাধীদের ক্ষমতায় দেখতে চান না। ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

সমাবেশের সভাপতিত্ব করেছেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আকম বাহাউদ্দীন বাহার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, অনুষ্ঠানে প্রধান বক্তা যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এবং বিশেষ বক্তা থাকবেন সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুর সবুর এবং তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আরফানুল হক রিফাত। বেলুন উড়িয়ে কুমিল্লা মহানগর ত্রি-বার্ষিক সম্মেলন উদ্ধোধন করা হয়।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে রংপুর, চট্টগ্রাম এখানে-সেখানে মানুষের ঢল নেমেছে। আমি বিএনপিকে বলবো, চার দিন আগে কাঁথা-বালিশ নিয়ে উপস্থিত হওয়া দেখার চেয়ে কুমিল্লায় আসেন। কুমিল্লায় সভাস্থলে যা আছে তার বাইরে আরও তিন গুণ আছে।

তিনি বলেন, দুর্নীতির টাকার মুচলেকা দিয়ে তিনি (তারেক রহমান) লন্ডন পাড়ি দিয়েছেন। বাংলার মানুষ এখন আর খুনি, দুর্নীতিবাজ আর অপরাধীদের ক্ষমতায় দেখতে চায় না। বিএনপির এ আয়োজনকে ব্যঙ্গ করে তিনি বলেন, বিএনপির সম্মেলনে কতজন লোক হয়েছে তা আমরা দেখেছি। কত রঙ্গ দেখাইলা রে জাদু; রং-বেরঙের নাটক।

এই সম্মেলনে কত লোক হয়েছে তার খবর নিতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেবের কী খবর? শুয়ে আছেন টাকার বস্তার ওপর। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে কত লোক হয়েছে, আসেন এবং দেখে যান। এটা বিভাগীয় কোনো সমাবেশ না, শুধু মহানগর ইউনিট। আপনাদের মতো ভাড়া করা লোক নেই এখানে।

ভোটে দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে মন্তব্য করে তিনি আরও বলেন, খেলা হবে, খেলা হবে, আন্দোলনে, নির্বাচনে, ভোট চুরির বিরুদ্ধে, ভোট জালিয়াতির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে। যারা ১৭ কোটি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে, ভুয়া ভোটারদের বানানোর বিরুদ্ধে খেলা হবে। বিএনপি যদি ক্ষমতায় আসে, তাহলে আবারও ভোট চুরি করবে, খুন করবে। গণতন্ত্র হরণ করবে, এই বিএনপি। বিএনপির সাথে জনগণ নেই। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে, তারা যত চেঁচামেচিই করুক, যত সমাবেশ করুক। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয়ী হবে।

বিএনপিকে ‘মহাদুর্যোগ’ আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপি শুধু দুর্যোগের কথা বলে, কিন্তু তারাই একটি দুর্যোগ। এই মহাদুর্যোগের নাম বিএনপি। বিএনপির রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে।
বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, এই অপশক্তির হাত থেকে দেশকে বাঁচাতে হবে। টেমস নদীর ওপার থেকে ফরমায়েশ আসে, বিএনপির নেতাকর্মীরা খোয়াব দেখছেন। তাদের রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে। হাওয়া ভবনের যুবরাজ তারেক রহমান ২১ আগস্টসহ অন্যান্য হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড। দণ্ড নিয়ে রাজনীতি করবেন না বলে লন্ডনে পাড়ি জমানো তারেক রহমান টেমস নদীর ওপার থেকে ফরমায়েশ দিচ্ছেন। কোনো দণ্ডিত নেতাকে দেশের মানুষ মেনে নেবে না। দেশকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে বাঁচাতে হবে। শেখ হাসিনা বাঁচলেই দেশ বাঁচবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ