Search
Close this search box.

গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে জয়ী হব – মির্জা ফখরুল

গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে জয়ী হব - মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে গোটা জাতি জেগে উঠেছে। তারা গণতন্ত্র পুনরুদ্ধারে প্রতিশ্রুতিবদ্ধ। সেই লড়াই-সংগ্রামে আমরা জয়ী হব। সরকারের একদলীয় শাসন প্রতিষ্ঠার চেষ্টার বিরুদ্ধে গোটা জাতি জেগে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব। বৃহস্পতিবার রাজধানীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন ফখরুল।

তিনি বলেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা মানুষ। হতাশাগ্রস্ত জাতিকে দিকনির্দেশনা দিয়েছিলেন। তার নেতৃত্বে বাংলাদেশের মানুষ উজ্জীবিত হয়ে নতুন স্বপ্ন দেখতে শুরু করে। তিনি বহুদলীয় গণতন্ত্র ও মুক্তবাজার অর্থনীতি উপহার দিয়েছেন। আধুনিক বাংলাদেশের উন্নয়নের ভিত্তি রচনা করেছিলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের দুর্ভাগ্য, আমরা তাকে বেশিদিন পাইনি। বাংলাদেশের শত্রুদের হাতে তিনি শহীদ হন। আমরা তার আদর্শ ও ১৯ দফাকে সামনে রেখে পথ চলছি। জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানান এবং তার রুহের মাগফিরাত কামনা করেন বিএনপির এই নেতা। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, জাহিদ হোসেন, আহমেদ আযম খান প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, জনগণের নেতা জিয়াউর রহমান। যিনি জাতির ক্রান্তিলগ্নে বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়েছিলেন। তিনি আধুনিক বাংলাদেশের স্থপতি ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। আমরা তাকে শ্রদ্ধা জানাই। তার রুহের মাগফিরাত কামনা করছি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা মানুষ। ১৯৭১ সালে তিনি যুদ্ধের ঘোষণা দিয়ে নিজে নেতৃত্ব দিয়েছেন। পরে ৭ নভেম্বরও জাতির ক্রান্তিলগ্নে হাল ধরেছিলেন। হতাশাগ্রস্ত জাতিকে দিকনির্দেশনা দিয়েছিলেন। তিনি সামনে থেকে নেতৃত্ব দেওয়ায় বাংলাদেশের মানুষ নতুনভাবে উজ্জীবিত হয়ে নতুন স্বপ্ন দেখতে শুরু করে। দেশে একদলীয় শাসন থেকে বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছিলেন। মুক্তবাজার অর্থনীতি উপহার দিয়েছেন। আজকে আধুনিক বাংলাদেশের উন্নয়নের ভিত্তি রচনা করেছিলেন জিয়াউর রহমান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান গোটা জাতিকে ঐক্যবদ্ধ করার মাধ্যমে দেশকে উন্নতি ও অগ্রগতির দিকে নিয়ে যেতে স্বপ্ন দেখেছিলেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য যে, তাকে আমরা বেশিদিন পাইনি। বাংলাদেশের শত্রুদের হাতে তিনি শহীদ হয়েছেন। বর্তমানেও আমরা তাঁর আদর্শ ও ১৯ দফাকে সামনে রেখে পথ চলছি। আজকেও ক্ষমতাসীন সরকারের একদলীয় শাসন প্রতিষ্ঠার চেষ্টার বিরুদ্ধে গোটা জাতি জেগে উঠেছে। জাতি আজ সঙ্কটে। কিন্তু বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে গোটা জাতি জেগে উঠেছে। তারা গণতন্ত্র পুনরুদ্ধারে প্রতিশ্রুতিবদ্ধ। ইনশাআল্লাহ আমরা সেই লড়াই সংগ্রামে জয়ী হব।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ