Search
Close this search box.

সিরিয়ায় ত্রাণ পাঠাল বাংলাদেশ

সিরিয়ায় ত্রাণ পাঠাল বাংলাদেশ

স্টাফ রিপোর্টার – ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সিরিয়ার জন্য মানবিক সহায়তা হিসেবে ড্রাই কেক, বিস্কুট, কম্বল, তাঁবু, মেডিসিন ও সোয়েটার পাঠিয়েছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ প্রদান করা হয়। রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি কার্গো জাহাজ এ সব ত্রাণ সামগ্রী সিরিয়ার উদ্দেশ্যে যাত্রা করে।

ত্রাণ সামগ্রীর মধ্যে ৪২৮ প্যাকেট ড্রাই কেক (১১১০ কেজি), ৩৪৭ প্যাকেট ডাইজেস্টিভ বিস্কুট (৫৫৬ কেজি), ২৩ প্যাকেট কম্বল (১৩৮০ কেজি), ১০২ প্যাকেট তাবু (৪৪২৩ কেজি), ৪৪ প্যাকেট ঔষধ (৯৮০ কেজি) ও ১৭০ প্যাকেট সোয়েটার (১৩০০ কেজি) রয়েছে।

সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার ফলে সার্বিকভাবে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। এই প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দ্রুত মানবিক সহায়তা প্রেরণের সিদ্ধান্তের ফলশ্রুতিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান সিরিয়ায় পাঠানো হয়েছে।

সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহায়তা প্রদানের নিমিত্তে মোট ১১ টন ত্রাণসামগ্রী নিয়ে বিমান বাহিনীর ১৭সদস্যর একটি দল সিরিয়ায় যায়। বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহম্মদ মিশন কমান্ডারের দায়িত্ব পালন করবেন। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডাব্লউসি, এফএডাব্লুউসি, পিএসসি এর সার্বিক নির্দেশনায় মিশনটি পরিচালিত হবে।

সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক, বিবিপি, বিএসপি, এনডিইউ, এএফডাব্লউসি, পিএসসি, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু এর এয়ার মুভমেন্টে উপস্থিত থেকে সহায়তাকারী দলকে বিদায় জানান। সহায়তা প্রদান শেষে সি-১৩০জে পরিবহন বিমানটি সোমবার বাংলাদেশে আসবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ