Search
Close this search box.

জনকল্যাণে নেওয়া কর্মসূচি সেবক হিসেবে বাস্তবায়নের আহ্বান রাষ্ট্রপতির

সেবক হিসেবে সাধারণ জনগণের কল্যাণে সরকারের গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সর্বাত্মক প্রয়াস চালাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বুধবার মিরপুর সেনানিবাসে শেখ হাসিনা কমপ্লেক্সে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের ডিএসসিএসসি-২০২৩ কোর্সে অংশগ্রহণকারীদের সনদ প্রদান অনুষ্ঠানে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন। বন্ধু প্রতিম ২৪টি দেশের ৪৯ জন, বাংলাদেশ পুলিশের তিন জন এবং সশস্ত্র বাহিনীর ২০৫ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশ নেন।এ সময় রাষ্ট্রপতি দেশের নিরাপত্তা ও সমৃদ্ধি নিশ্চিত করতে সেনা, নৌ ও বিমান বাহিনীর কর্মকর্তাদের পেশাগত প্রশিক্ষণ প্রদানে এ প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভূমিকার প্রশংসা করেন ।

রাষ্ট্রপতি বলেন ‘ফোর্সেস গোল ২০৩০’ বাস্তবায়নসহ সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করতে সরকার সবসময়ই অঙ্গীকারাবদ্ধ।রাষ্ট্রপতি প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, জনগণের কল্যাণে সরকারের গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়া একজন জনসেবক হিসেবে আপনার সর্বোচ্চ কর্তব্য।তিনি বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জগুলো গতিশীল ও বহুমুখী, এবং প্রচলিত হুমকি থেকে শুরু করে অপ্রচলিত রূপ পর্যন্ত। এখানে নেয়া এই কঠোর প্রশিক্ষণ আপনাদেরকে নানা জটিল চ্যালেঞ্জগুলো মোকাবেলা করার জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞানার্জনের সুযোগ করে দিয়েছে।

প্রশিক্ষণার্থীরা নিজ নিজ দেশের নিয়ম-কানুন ও সংবিধান মেনে সম্মান, সাহসিকতা ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পালন করবেন বলে তিনি আশা করেন।ডিগ্রি অর্জনকারী কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আশা প্রকাশ করেন, ২১ শতকের নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলায় এ প্রশিক্ষণ সহায়ক হবে এবং প্রশিক্ষণাথীরা তাদের অর্জিত জ্ঞান জনগণের কল্যাণে কাজে লাগাবেন।ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের কমান্ডেন্ট মেজর জেনারেল মো. ফয়জুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন ৯ জন কর্মকর্তার হাতে সনদ তুলে দেন। পরে রাষ্ট্রপতি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন এবং ফটো সেশনে অংশ নেন মো. সাহাবুদ্দিন ডিএসসিএসসি কোর্স ফলভাবে সমাপ্ত করার জন্য স্নাতকদের অভিনন্দন জানান। পরে স্নাতক কর্মকর্তাদের নিষ্ঠা, কঠোর পরিশ্রম এবং মেধাকে স্বীকৃতি হিসেবে সনদ প্রদান করা হয়।রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ডিএসসিএসসি কমান্ড্যান্ট এবং অন্যান্য সংশ্লিষ্টদেরকে অত্যন্ত পেশাদারিত্বের সাথে সফলভাবে প্রোগ্রামটি সম্পন্ন করার জন্য বিশেষ কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে তিন বাহিনীর প্রধান এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ