Search
Close this search box.

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক সোমবার

নতুন মন্ত্রিসভার প্রথম প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার (১৫ জানুয়ারি)। বৈঠক অনুষ্ঠিত হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে বিষয়টি সাংবাদিকদের জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।

এদিন নতুন মন্ত্রিসভার সদস্যরা প্রথম দিনের অফিস শুরু করেন। শুভেচ্ছা বিনিময় করে বুঝে নিয়েছেন দায়িত্ব। আর নিজ নিজ মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা জানিয়েছেন সাংবাদিকদের।

এর আগে বৃহস্পতিবার মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সন্ধ্যায় শপথ নেন নতুন সদস্যরা। এরপর তাদের দায়িত্ব বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন।

অন্য মন্ত্রণালয় ও বিভাগে যারা দায়িত্ব পালন করছেন-

আ. ক. ম, মোজাম্মেল হক- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। ওবায়দুল কাদের- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। আবুল হাসান মাহমুদ আলী আলী- অর্থ মন্ত্রণালয়। আনিসুল হক- আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। নুরুল মজিদ মাহমুদ হমাযূন- শিল্প মন্ত্রণালয়। আসাদুজ্জামান খান- স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মো. তাজুল ইসলাম- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। মুহাম্মদ ফারুক খান- বেসামরিক বিদান পরিরহন ও পর্যটন মন্ত্রণালয়। ড. হাছান মাহমুদ- পররাষ্ট্র মন্ত্রণালয়। ডা. দীপু মনি- সমাজকল্যাণ মন্ত্রণালয়।

সাধন চন্দ্র মন্জুমদার- খাদ্য মন্ত্রণালয়। আব্দুস সালাম- পরিকল্পনা মন্ত্রণালয়। মো. ফরিদুল হুক খান- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। নারায়ন চন্দ্র চন্দ- ভূমি মন্ত্রণালয়। জাহাগীর করির নানক, বস্ত্র ও পাট মন্ত্রালয়। মো. আবদুর রহমান- মৎস্য প্রানিসম্পদ মন্ত্রালয়। মো. আবদুস শহীদ- কৃষি মন্ত্রালয়। স্থপতি ইয়াফেস ওসমান- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। ডা. সামন্ত লাল সেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাপ মন্ত্রণালয়। মোঃ জিল্লুল হাকিম- রেলপথ মন্ত্রণালয়। ফরহাদ হোসেন- জনপ্রশাসন মন্ত্রণালয়।

নাজমুল হাসান পাপন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সাবের হোসেন চৌধুরী- পরিবেশ, বন ও জলবায়ু পরির্তন মন্ত্রণালয়। মহিবুল হাসান চৌধুরী- শিক্ষা মন্ত্রণালয়।

প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন-

নসরুল হামিদ- বিদ্যুৎ বিভাগ। জুনাইদ আহমেদ পলক- ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়। খালিদ মাহমুদ চৌধুরী- নৌপরিবহন মন্ত্রণালয়। জাহিদ ফারুক- পানি সম্পদ মন্ত্রণালয়। সিমিন হোসেন (রিমি)- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

মোহাম্মদ আলী আরাফাত- তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। মো. মহিববুর রহমান- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। কুজেন্দ্র লাল ত্রিপুরা- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়। রুমানা আলী- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। শফিকুর রহমান চৌধুরী- পানি সম্পদ মন্ত্রণালয়। আহসানুল ইসলাম (টিটু)- বাণিজ্য মন্ত্রণালয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ