Search
Close this search box.

র‌্যাব পরিচয়ে অপহরণ:  ১২ ঘন্টায় অস্ত্র ও মাদক সহ গ্রেফতার ৫

র‌্যাব পরিচয়ে অপহরণ: ১২ ঘন্টায় অস্ত্র ও মাদক সহ গ্রেফতার ৫

স্টাফ রিপোর্টার \  অপহরণের  ১২ ঘন্টার মধ্যে অস্ত্র ও মাদকসহ সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ৫ সদস্য‘কে গ্রেফতার করেছে র‌্যাব। এসময়  অপহৃত ভিকটিম‘কে উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর পল্লবী থানার  সাগুপ্তা হাউজিং এর নিঝুম সমিতির একটি  প্লটের কাশবনে এবং অপর একটি দল মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা করে দ্বাদশ শ্রেনীতে পড়ুয়া  অপহৃত ভুক্তভোগী সহ ৫ অপহরণকারী কে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি পিস্তল, ১টি গুলি, ৯৮ পিস ইয়াবা, র‌্যাব জ্যাকেট, সেনা আইডি কার্ড, ভুয়া  র‌্যাব আইডি কার্ড,  র‌্যাব লোগো সম্বলিত স্টিকার,  র‌্যাব মনোগ্রামযুক্ত মাক্স জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো-  ১) মোঃ আশিকুর রহমান (২৯),  ২) শাহ মোঃ দোজাহান (২২), ৩) মোঃ মিঠুন (১৮),  ৪) মোঃ হাবিবুর রহমান (২৭),  ৫) মোঃ শরিফুল ইসলাম (৩২)।

র‌্যাব জানায়, মো: বিল্লাল হোসেন (৫০) রাত আনুমানিক ০২.৩০ টায়  র‌্যাব-৪ এ  একটি অভিযোগ দায়ের করেন যে, দ্বাদশ শ্রেনীতে অধ্যয়নরত তার ছেলে মোঃ রানা আহমেদ (১৯) কে  র‌্যাব পরিচয়ে কিছু লোক একটি সাদা মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায় এবং পরবর্তীতে তার কাছে  ১৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।

অভিযোগের সূত্রধরে তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাবের আভিযানিক দল তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।

ঘটনার বিস্তারিত বিবরণে র‌্যাব কর্মকর্তারা জানান, গত ১১ই জুন আনুমানিক সন্ধ্যা  ৭ টায় অপহৃত মোঃ রানা আহমেদ (১৯) মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার সাফুল্লী স্কুল মাঠে ফুটবল খেলা শেষে বাড়ী ফেরার জন্য বাড়ির পথে  রওনা হয়ে ইনাম ক্লাব এর সামনে পৌঁছালে র‌্যাবের  জ্যাকেট ও র‌্যাবের লোগো সম্বলিত মাস্ক পরা কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তি ব্যক্তি র‌্যাব পরিচয় দিয়ে মোঃ রানা আহমেদ কে পথরোধ করে মাথায় পিস্তল ঠেকায় এবং পকেটে ইয়াবা ট্যাবলেট ঢুকিয়ে তাকে মাদক পাচারকারি হিসেবে গাড়িতে উঠিয়ে নিয়ে যায়।

পরবর্তীতে রাত সাড়ে দশটায়  অপহরনকারী দলের একজন  অপহৃত রানার ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে তার পিতার কাছ থেকে পনের লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। টাকা না দিলে তার ছেলেকে প্রাণে মেরে ফেলে তার শরীরের বিভিন্ন অঙ্গ বিক্রয় করে দেয়া হবে বলে হুমকি প্রদান করে।

পরবর্তীতে রানার বাবার অনুরোধে ৫ লক্ষ টাকা মুক্তিপনে রাজি হয় অপহরণকারীরা । মুক্তিপণের ৫ লক্ষ টাকা নিয়ে অপহরনকারীরা ভুক্তভোগীর বাবাকে মিরপুর-১ গোলচত্তর এলাকায় আসতে বলে। সে সময় আভিযানিক দলের পরিকল্পনায় ও তত্ত্বাবধানে ভিকটিমের বাবা মুক্তিপণের টাকাসহ মিরপুর-১ পৌছালে অপহরনকারীরা স্থান পরিবর্তন করে মিরপুর  ডিওএইচএস এর ০১ নং গেটে আসতে বলে। সেখানে অপহরকারী দলের এক সদস্য উপস্থিত হলে র‌্যাবের আভিযানিক দল তাকে গ্রেফতার করা হয়।

তাকে  জিজ্ঞাসাবাদ শেষে পল্লবী থানার  মিরপুর সাগুপ্তা  হাউজিং সমিতির প্লট থেকে ভুক্তভোগী রানা (১৯)কে উদ্ধার করে র‌্যাব সদস্যরা । এসময়  অপহরনকারী দলের আরো ২ সদস্যকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃতদের স্বীকরোক্তীতে  অপহরনকারী দলের মূল সহযোগী মোঃ হাবিবুর রহমান (৩৭)  এবং অপর সহযোগী মোঃ শরিফুল ইসলাম (৩২)কে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া  এলাকা খেকে গ্রেফতার করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ