Search
Close this search box.

স্বামী-স্ত্রীর প্রতারনা: কোটি টাকা আত্মসাৎ

স্বামী-স্ত্রীর প্রতারনা

স্টাফ রিপোর্টার \  কোটি কোটি টাকা আত্মসাৎ ও প্রতারনার অভিযোগে খন্দকার ইকবাল দম্পতিকে গ্রেফতার  করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে অস্ত্র ও জাল টাকা উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলো:- খোন্দকার মুহাম্মদ ইকবাল(৪২) ও তার স্ত্রী মোসাঃ হালিমা আক্তার (৪০)। বৃহস্পতিবার  দুপুরে র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার ( মিডিয়া) জিয়াউর রহমান চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,  সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্যের ভিত্তিতে রাজধানীর সিদ্বেশ্বরী ও বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে এই দুই প্রতারককে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ০১ টি পিস্তুল, ০১ রাউন্ড গুলি, -৯,৫০,০০০/-টাকার জাল নোট  ও ১,৩০,০০০/-টাকার প্রাইজবন্ড এবং  জমির দলিলসহ ও বিভিন্ন নথিপত্র  উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, খন্দকার ইকবাল (৪২) গ্রামের বাড়ি ফেনী জেলার পরশুরামে। সে উচ্চ মাধ্যমিক পাশ করে বিগত ২০০৫ সালে সিলেটের ফেঞ্চুগঞ্জ এলাকার  শাহজালাল ফার্টিলাইজার ফ্যাক্টরি  তৃতীয় শ্রেনীর কর্মচারী “সহকারী হিসাব রক্ষক” পদে চাকরীতে যোগ দেয়। এরপর ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে তার নামে প্রকল্পের ৩৮ কোটি ৭১ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে আনে দুদক। চাকুরীচ্যুত  হবার পর প্রতারণার মাধ্যমে একাধিক প্রাইভেট কোম্পানী ও একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ এর মাধ্যমে গড়ে তোলে অবৈধ কথিত ব্যবসা প্রতিষ্ঠান। সরকারী সম্পদ আত্মসাৎ করে গ্রেফতারকৃত খন্দকার ইকবাল ও তার স্ত্রী হালিমা আক্তার তাদের অন্যান্য আত্মীয়- স্বজনদের নামে বিভিন্ন নাম সর্বস্ব কোম্পানী খুলে প্রতারনার আশ্রয় নেয়। এছাড়াও দেশের বাহিরে কানাডা ও আমেরিকায় আত্মীয় স্বজনের নামে কোটি কোটি  টাকা মানিলন্ডারিংয়ের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব টাকা তার স্ত্রী হালিমা আক্তারের  নামে মালিকাধীন বিভিন্ন ব্যাংক একাউন্ট থেকে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃত ইকবাল ও তার স্ত্রী অনিয়ম ও দুর্নীতির এবং প্রতারনার মাধ্যমে একাধিক প্রাইভেট কোম্পানী ও একাধিক ব্যক্তি বা প্রতিষ্ঠানের নিকট থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে সম্পদের পাহাড় গড়ে তুলেছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ