Search
Close this search box.

দুরবস্থাকে পুঁজি করে যারা রাজনীতি করে তারা দেশপ্রেমিক নয় –আমু

স্টাফ রিপোর্টার- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বৈশ্বিক সংকট, তেল-গ্যাসের অভাব ও অর্থনৈতিক মন্দাকে পুঁজি করে দুরবস্থায় মানুষের পাশে না দাঁড়িয়ে যারা রাজনীতি করে তারা দেশপ্রেমিক শক্তি নয়। রাজনীতির নামে তারা জনগণকে ব্যবহার করতে চান।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সাম্যবাদী দলের (এমএল) ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কেন্দ্রীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

আমু বলেন, বামপন্থি রাজনীতি যত শক্তিশালী হবে, গণতান্ত্রিক প্রগতিশীল রাজনীতি তত বেশি গতিশীল হবে। প্রধানমন্ত্রীও চান, মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে বামপন্থি রাজনৈতিক শক্তির বিকাশ স্বাধীনতাবিরোধী শক্তিকে ছাড়িয়ে যাক।

তিনি বলেন, প্রকাশ্য ঘোষণা দিয়ে এদেশের রাজনৈতিক ব্যবস্থাকে বিরাজনীতিকরণ করেছেন জিয়াউর রহমান। স্বাধীনতাবিরোধী শক্তিকে রাজনৈতিক পুনর্বাসনের মাধ্যমে ধ্বংস করেছেন সমাজতান্ত্রিক ও গণতান্ত্রিক অগ্রযাত্রার পথ।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং। আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ন্যাপের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, সাম্যবাদী দলের পলিটব্যুরোর সদস্য লুৎফর রহমান, সাইফুল ইসলাম, ধীরেন সিংহ প্রমুখ।

সমাবেশে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার সিন্ডিকেট কঠোর হস্তে দমন করতে না পারলে বিএনপি সরকারের সব উন্নয়ন কর্মকাণ্ড গিলে খাবে। তবে বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করবে ১৪ দল।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ