Search
Close this search box.

সরকারের পদত্যাগ চাইতে এসে নিজেরাই পদত্যাগ করছেন – তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার- তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘১০ লাখ মানুষের তোড়জোড় করে বিএনপি ৫০ হাজার লোকের সমাবেশ করেছে বিএনপি।

রবিবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, যে মাঠে তারা (বিএনপি) সমাবেশ করেছে, সেই মাঠে গরুর হাট বসে। তারা সেই মাঠই পছন্দ করেছেন। তাদের আরও অনেক বিকল্প বড় মাঠের কথা বলা হয়েছিল। কিন্তু তাদের গরুর বাজারের মাঠই পছন্দ।

বিএনপি আবার আগুন সন্ত্রাস শুরু করেছে অভিযোগ করে তিনি বলেন, ‘ঢাকায় বাসে আগুন দেওয়া হয়েছে, চট্টগ্রামে বাসে আগুন দেওয়া হয়েছে। তারা ১০ দফা দাবি দিতে যাচ্ছে, এই দেশের মানুষের একদফা দাবি যারা রাজনীতির নামে মানুষ পোড়ায় তাদের রাজনীতি থেকে বিদায় দিতে হবে। অগ্নি সন্ত্রাসীদের শুধু নয়, এদের হুকুম দাতা খালেদা জিয়া, তারেক জিয়া, মির্জা ফখরুলকে বিচারের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, ‘গণতন্ত্রের কথা বলে সমাবেশ করে বেড়াচ্ছে বিএনপি। গণতন্ত্রের কথা বলে মানুষ হত্যা করলে মানুষ সেই গণতন্ত্র চায় না, আগুন সন্ত্রাস করে গণতন্ত্র  প্রতিষ্ঠা করতে চাইলে, সেই গণতন্ত্র মানুষ চায় না। হাওয়া ভবনের গণতন্ত্র প্রতিষ্ঠা করে বাংলাদেশকে লুটেপুটে খাওয়ার চেষ্টা করছেন। রাজাকার আলবদরদের নিয়ে তারা জাতীয় সরকার গঠন করবেন যেই দেশ ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে, সেই দেশে আর যায় হোক রাজাকারের শাসন প্রতিষ্ঠিত হবে না, আমরা তা প্রতিহত করবো।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে মাঠে সমাবেশ করেছে, সেটার আয়োতন ৫০ হাজার বর্গফুট। একজন মানুষ দাঁড়াতে তিন বর্গফুট এলাকা লাগে। ফলে সেই মাঠে কত মানুষ ধরে সেটা সহজে অনুমেয়। বাইরের রাস্তা মিলিয়ে ৫০ হাজার মানুষের সমাবেশ হয়েছে। আমাদের থানা সম্মেলনেও এর চেয়ে বেশি মানুষ হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ