Search
Close this search box.

বিএনপির ১০ দফা সংবিধানের কবর দেওয়ার ষড়যন্ত্র -ইনু

স্টাফ রিপোর্টার- বিএনপির ১০ দফা সংবিধানের কবর দেওয়ার ষড়যন্ত্র এবং দুর্নীতিবাজ, চিহ্নিত জঙ্গিদের মুক্তি আবদারের দলিল বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল ইনু।

বিএনপির ১০ দফাকে প্রত্যাখ্যান করে তিনি বলেন, এ ১০ দফা দিয়ে বিএনপি আরেকবার প্রমাণ করলো তারা দেশটাকে সংবিধানের বাইরে ঠেলে দিতে চায়। অস্বাভাবিক সরকার গঠনের রাজনীতিতেই থেকে গেলো তারা। কোন আদালতই তারা মানেন না।

রবিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউজে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের ইনু এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি যাদের আলেম বলছে তারা কেউই আলেম নন। আলেম হওয়ায় কাউকে গ্রেফতার করা হয়নি। যারা কারাগারে আছেন তারা নারী ধর্ষণকারী, জঙ্গি সন্ত্রাসী ও খুনি। অর্থ পাচার নিয়ে ১০ দফায় যে প্রস্তাব দেওয়া হয়েছে তা হাস্যকর। কারণ তারা ক্ষমতায় থাকতে হাওয়া ভবন বানিয়ে অর্থ পাচার করেছেন তার একটি অংশ এরমধ্যে ফেরত এসেছে।

তিনি বলেন, বিএনপি-জামাত ধোয়া তুলসিপাতা নয়। এদের অতীত রেকর্ড খুবই খারাপ। বিএনপি-জামাতের আমলে দেশে একই দিনে ৫০০ স্থানে বোমা বিষ্ফোরণ ঘটেছে,  বাংলাভাই তৈরি হয়েছে, ১০ ট্রাক অস্ত্র এসেছে এবং ২১ আগস্টের  ঘটনা ঘটেছে। এদের কাছে দেশের অথর্নৈতিক সংকট মোকাবেলার কোন প্রস্তাব নেই।

ইনু বলেন, এ মুহুর্তে দেশের অর্থনীতির সংকট মোকাবেলার পাশাপাশি বিএনপি-জামাতের নির্বাচন বর্জনের ট্রেন আটকানো, ভুতের সরকার গঠনের চক্রান্ত রুখে দেয়া জাতীয় কর্তব্য।

ইনু বলেন, অথচ ১০ দফায় বৈশ্বিক সংকট নিয়ে কিছু বলেননি তারা। তাদের কাছে সবই সম্ভব। এতো সমালোচনার পরেও তাদের বগলে জামায়াত যুদ্ধাপরাধীরা।

এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ