Search
Close this search box.

আন্দোলনে সফল হবে না বিএনপি- তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার- বিএনপি দিনের বেলায় পদযাত্রা আর রাতে কূটনীতিকদের পদলেহন করে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি আন্দোলনে সফল হবে না। এভাবে সরকারকে বিদায় জানাতে পারবে না।

এসময় রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সাহাবুদ্দিন চুপ্পুকে  অসাধারণ ব্যক্তি ব্যক্তি হিসেবে বর্ণনা করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ অসত্য প্রমাণে দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে সাহাবুদ্দিনের গুরুত্বপূর্ণ ভূমিকার কথাও স্মরণ করেছেন তিনি।

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. সাহাবুদ্দিন মাঠের রাজনীতি করেছেন। রাজনীতি করতে গিয়ে তিনি ঝুঁকি নিয়েছেন, বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করেছেন। তিনি মুক্তিযোদ্ধা, যার মধ্যে ভদ্রতা, নম্রতা একইসাথে রাজনৈতিক প্রজ্ঞা, সব কিছুরই সমন্বয় আছে।

ছাত্রলীগ নেতা হিসেবে স্বাধীনতা সংগ্রামে সাহাবুদ্দিনের ভূমিকা স্মরণ করে হাছান মাহমুদ বণেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করেছিলেন, দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে মিছিল করেছিলেন এবং সেই অপরাধে ২০ অগাস্ট অ্যাডভোকেট সাহাবুদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছিল এবং ৩ বছরের বেশি সময় তিনি কারাগারে অবরুদ্ধ ছিলেন।

সোমবার দুপুরে প্রথম ক্যাডবেরিক রোগী হিসেবে সারাহ ইসলামের অঙ্গ অন্য চারজনের দেহে প্রতিস্থাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সারাহ ইসলামের উদারতার প্রশংসা করে হাছান মাহমুদ বলেন, সারাহ ইসলামের আত্মার মাগফিরাত কামনা করছি। আমাদের দেশের ডা. অনেক দেশের তুলনায় মেধাবী। অনেক উন্নত দেশে হাউজ ডা. এর সেবা পেয়ে বিশেষজ্ঞের কাছে যেতে অনেক সময় লাগে। আমাদের এখানে যেকোনো রোগী অসুস্থ হলেই হাসপাতালে যেতে পারে।

এসময় তথ্যমন্ত্রীকে দেহদানের আহ্বান জানান বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। জবাবে মন্ত্রী বলেন, আমি ডায়বেটিসের রোগী। এ বিষয়ে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে তারপর সিদ্ধান্ত জানাবো। ডায়বেটিসের রোগী, শরীরের কোনো অংশ ভালো আছে কি না তা দেখতে হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ