Search
Close this search box.

নাশকতার চেষ্টা করলে প্রতিহত করা হবে- শাজাহান খান

স্টাফ রিপোর্টার- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, নির্বাচন সামনে রেখে নাশকতার চেষ্টা করা হলে আমরা ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করবো।

শনিবার সকালে মাদারীপুরে বঙ্গবন্ধু ল  কলেজের নতুন ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার সব সময় সতর্ক রয়েছে। জনগণের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী, আমাদের আওয়ামী লীগ, অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাসহ সকলেই তৎপর থাকবে।

এসময় শাজাহান খান বলেন, বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়ে থাকে, বাংলাদেশেও সেভাবে নির্বাচন অনুষ্ঠানের অঙ্গীকার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সেভাবেই আগামী নির্বাচন হবে। সে নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে নৌকা প্রতীকে ভোট দিয়ে আগামীতে আবার শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হবে। তিনি প্রধানমন্ত্রী আছেন বলেই দেশের উন্নয়নের কাজ সম্পূর্ণ হচ্ছে। এখনো অনেক উন্নয়ন কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, রাষ্ট্র পরিচালিত হবে তাদের মাধ্যমে, যারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে। আর যারা বিরোধী দল থাকবে, তাদের মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে। যারা আজ সংবিধানকে পদতলে পিষ্ট করতে চায়, তাদের দিয়ে সংবিধান রক্ষা করা যাবে না।

শাজাহান খান বলেন, ২০১৩, ১৪ ও ১৫ সালে বিএনপি মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। এসব হত্যাকাণ্ড বিএনপির প্রধান খালেদা জিয়ার নেতৃত্বে হয়েছে। যারা ক্ষমতায় থাকতেও হত্যা করেছে এবং ক্ষমতা ছেড়েও মানুষ হত্যা করেছে, তাদের কাছ থেকে আজকে আমাদের গণতন্ত্রের শিক্ষা নিতে হচ্ছে। যেই দল সামরিক বাহিনী থেকে ক্ষমতায় এসেছে, তাদের কাছ থেকে গণতন্ত্রের শিক্ষা নিতে হচ্ছে। এদের কাছ থেকে দেশকে রক্ষা করতে হলে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, পৃথিবীর অনেক দেশে আছে, যারা যুদ্ধাপরাধী, তাদের তাদের সন্তানকে কোনো সরকারি চাকরি দেওয়া হয় না। কারণ, যারা যুদ্ধাপরাধী, তাদের সন্তানও একই চেতনা ধারণ করে। মুক্তিযোদ্ধার সন্তানেরা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে।

মাদারীপুর জেলা প্রশাসক মো. মারুফুর রশিদ খানের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলম, বঙ্গবন্ধু ল’ কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট রেজাউল করিমসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ