Search
Close this search box.

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন শেখ হাসিনা: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের মানুষের জন্য ৫৩ বছর আগে পাঁচটি মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা সেবার কথা উপলব্ধি করেছিলেন। কিন্তু ’৭১ এর পরাজিত শত্রুরা ’৭৫-এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন থমকে গিয়েছিল। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা জনগণের কল্যাণে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যদি আরও ২০ বছর বেঁচে থাকতেন তাহলে বাংলাদেশ আজ উন্নত দেশের কাতারে থাকতো।

শুক্রবার (৪ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বিনামূল্যে চক্ষু ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ব্ক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। সিংড়া উপজেলা ডায়াবেটিক সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিমন্ত্রী পলক বলেন, সিংড়াসহ বাংলাদেশের প্রায় ৯ লাখ গৃহহীন পরিবার ঘর পেয়েছে। (প্রধানমন্ত্রী) সিংড়ায় আত্রাই নদীর তীরে পাকা সড়ক নির্মাণ, দমদমা হাসপাতালে উন্নত চিকিৎসার ব্যবস্থা ও তরুণদের কর্মসংস্থানের জন্য হাইটেক পার্ক স্থাপন করে দিয়েছেন।

অনুষ্ঠানে জানানো হয়, আল বাসার ইন্টাারন্যাশনাল ফাউন্ডেশন ও মক্কা চক্ষু হাসপাতালের সার্বিক সহযোগিতায় রোগীদের চক্ষু সেবা দেওয়া হবে। ডা. তাহের ও ডা. সালমানের নেতৃত্বে ১৪ জন চক্ষুচিকিৎসকসহ ১০০ জনের একটি টিম এ ক্যাম্পে কাজ করছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, আল-বাসার ফাউন্ডেশনের বিশেষজ্ঞ চিকিৎসক তাহের, ডা. ছালমান প্রমুখ।

সিংড়া ডায়াবেটিক সমিতির সার্বিক তত্ত্বাবধানে দিনব্যাপী এ চক্ষু শিবিরে প্রায় চার হাজার মানুষের চিকিৎসা সেবা এবং বাছাইকৃতদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ