Search
Close this search box.

কোরবানির চেয়েও বেশি পশু জবাই হয় ১৫ আগস্ট: বাহাদুর বেপারি

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারি বলেছেন, আজ বাংলাদেশের ঘরে ঘরে ১৫ আগস্ট (জাতীয় শোক দিবস) পালন করা হয়। বাংলাদেশে কোরবানির চেয়েও বেশি পশু জবাই হয় আগস্টের ১৫ তারিখ। অথচ এক সময় বঙ্গবন্ধুর কথাও বলা যেত না।

বুধবার (০৯ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত বিএসটি নাগরিক সংলাপ-১৯ এর আলোচক হিসেবে বক্তৃতাকালে তিনি এ দাবি করেন।

বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নের গতি-প্রকৃতি শীর্ষক এই নাগরিক সংলাপের আয়োজন করে ‘বাংলাদেশ স্ট্যাডি ট্রাস্ট (বিএসটি)’।

বাহাদুর বেপারি বলেন, গত দুই-তিন দিন আমরা দেখলাম কামাল ভাই (শেখ কামাল), শেখ ফজিলাতুন্নেছা মুজিব জন্মদিন পালন করা হচ্ছে। এটি কি? এটি রাজনীতির একটি পরিবর্তন, গতি পরিবর্তন।

ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, যারা বাংলাদেশকে ভালোবাসে না, বাংলার মাটি-পানি তাদের ছুড়ে মারে। অনেকেই গিয়েছে, অনেকেই যেতে বাধ্য হয়েছে। তারা আর ফিরতে পারবে না। কারণ এই মাটি তাদেরকে আর গ্রহণ করে না। কারণ তারা যা করেছে, তারা মায়ের সাথে প্রতারণা করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

নাগরিক সংলাপে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্ট্যাডি ট্রাস্ট (বিএসটি) এর সাধারণ সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীর। সংগঠনটির সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান লিটুর সঞ্চালনায় সংলাপের টি-নোট উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সাহাদাত হোসেন সিদ্দিকী।

সংলাপে বিএসটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. উত্তম কুমার বড়ুয়ার সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মিল্টন বিশ্বাস, সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব প্রফেসর ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল), ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফারুক শাহ, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার সম্পাদক ড. খান আসাদুজ্জামান এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর ব্যাপারী আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ