Search
Close this search box.

নতুন করে কোনো রোহিঙ্গা গ্রহণ করা হবে না: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নতুন করে কোনো রোহিঙ্গা গ্রহণ করা হবে না।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সচিবালয়ে ঢাকায় নিযুক্ত রাশিয়ান রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে শত্রুতা করে বা সম্পর্ক নষ্ট করে রাশিয়ার সঙ্গে বন্ধুত্ব করতে চায় না বাংলাদেশ। ভিন্ন কৌশলে রুপপুরের জন্য বেশ কিছু জিনিস নিয়ে আসা হয়েছে, যাতে যুক্তরাষ্ট্রের সাথে শত্রুতা না হয়।

তিনি বলেন, পরিস্থিতি কখন কি হয় বলা যায় না। যুক্তরাষ্ট্রের নির্বাচনে কি হবে সেটা বোঝা যাচ্ছে না। সবকিছু মিলে ২০২৪ সালে কি রেজাল্ট হচ্ছে তা বলা যাচ্ছে না।

মেট্রোরেলের চাহিদা ও ভিড় বেড়েছে এ বিষয়ে কোন করনীয় আছে কিনা এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, মেট্রো তো বাংলাদেশ রেলওয়ে না যে যখন তখন বগি বাড়াব। এটা তো একটা প্রযুক্তিগত বিষয়। পৃথিবীর কোথাও ৫ থেকে ৬টির বেশি বগি মেট্রোরেলে নাই। তবে চাহিদা যেহেতু বেড়েছে ১০ মিনিট থেকে ৮ মিনিট পরপর মেট্রো দেওয়া যায় কিনা পরিকল্পনা চলছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির অনেক কর্মী জেলে মারা গেছেন বললেও কোথায় মারা গেছে, কবে মারা গেছে সেটি পরিষ্কার করতে হবে। বিএনপিকে পাত্তা দিচ্ছি না এমন না। কার অবস্থা কখন কি হয় বলা যায় না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ