Search
Close this search box.

জনগণের দিকে বন্দুক তাক করাটা দুঃখজনক : জি এম কাদের

রংপুর প্রতিনিধি: প্রতিরক্ষাসহ আইনশৃঙ্খলা বাহিনী দেশ ও জনগণকে রক্ষা করবে অথচ তারা জনগণের দিকে বন্দুক তাক করে আছে—এটা আমাদের জন্য দুঃখজনক বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও  জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জি এম কাদের।

আজ বুধবার (৩১ জুলাই) বিকেলে তিন দিনের সফরে রংপুরে এসে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন জি এম কাদের।

‘গণহত্যার মতো ঘটনা ঘটিয়ে সরকার বর্তমানে জনদৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে চাচ্ছে’ উল্লেখ করে জি এম কাদের বলেন, ‘এ সরকার স্বৈরাচারী সরকার, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি জাতীয় পার্টির সমর্থন রয়েছে। জামায়াত-শিবিরের যদি গ্রহণযোগ্যতা থাকে তাহলে তাদের রাজনীতি নিষিদ্ধ করা হলে পরিস্থিতি আরও অবনতির দিকে যেতে পারে।’

এ সময় জি এম কাদের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাইদ নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ এবং শ্রদ্ধা জানান।

বর্তমান পরিস্থিতিকে অত্যন্ত দুঃখজনক এবং নির্বিচারে যে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে তার নিরপেক্ষ তদন্ত দাবি করে বিরোধীদলীয় এ নেতা বলেন, সরকার কোটা সংস্কার আন্দোলনকে জামায়াত-বিএনপির সংশ্লিষ্টতা দাবি করলেও প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। জনগণ সরকারের এ বক্তব্য গ্রহণ করেনি।’

জি এম কাদের আরও বলেন, ‘আমার জীবদ্দশায় এত বড় ছাত্র জনতার স্বতঃস্ফূর্ত আন্দোলন দেখিনি, সাধারণ মানুষ তাদের সন্তানদের রক্ষায় রাস্তায় নেমে এসেছিল। এটাকে নিয়ে সরকার যে চেষ্টাই করুক না কেন, তা সফল হবে না। দেশ ও বিদেশের সবাই সত্যিটা জানে বলেও তিনি মন্তব্য করেন।

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসিরসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ