Search
Close this search box.

দুর্গত এলাকা ঘোষণা করে জনসাধারণকে দ্রুত উদ্ধার করার দাবি এবি পার্টির

স্টাফ রিপোর্টার: অতিবৃষ্টি, পাহাড়ি ঢল ও ভারতের বাধ খুলে দেয়ায় আকস্মিক বন্যায় ডুবে গেছে বাংলাদেশের দক্ষিণ পূর্বাঞ্চলের প্রায় ১০ টি জেলা। বিশেষ করে ফেনী জেলার প্রায় সবকটি উপজেলায় বন্যা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। এ অবস্থায় দুর্গত এলাকা ঘোষণা করে সকল বাহিনীর সমন্বয়ে জনসাধারণকে নিরাপদ জায়গায় স্থানান্তরের দাবি এবি পার্টির।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় আজ বৃহস্পতিবার (২২ আগষ্ট) এক জরুরি লাইভ ব্রিফিং করে আমার বাংলাদেশ পার্টি- এবি পার্টি। কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ব্রিফিংয়ে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহবায়ক, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।

এ সময় তাজুল ইসলাম বলেন, বাংলাদেশের কয়েকটি জেলা সুনামির মতো ভয়াবহ ফ্লাশফ্লাডে আক্রান্ত হয়েছে। এতে ফেনী সহ কয়েকটি জায়গায় মারাত্মক আকার ধারণ করেছে। এমতাবস্থায় আমরা দাবি করছি অবিলম্বে আক্রান্ত এলাকা সমুহকে দুর্গত এলাকা ঘোষণা করে সরকারি সকল বাহিনীর সমন্বয়ে জনসাধারণকে দ্রুত উদ্ধার করা। এটা সম্ভব না হলে শত শত মানুষ প্রাণহানির আশঙ্কা রয়েছে। এই আকস্মিক বন্যার কারণ অতিবৃষ্টি ও ভারতের ডাম্বুরা বাধের সব গেট কোন রকম সতর্কতা ছাড়াই খুলে দেয়া। ভারতের এই ধরনের আচরণের আমরা তীব্র নিন্দা জানাই। তিনি বলেন, ভারতের এই ধরনের আচরণের বিরুদ্ধে সরকারের শক্ত পদক্ষেপ আমরা দাবি করছি।

তিনি বলেন, আমরা সরকারকে অবিলম্বে উদ্ধার তৎপরতায় হেলিকপ্টার ও নৌবাহিনীকে ব্যবহারের আহবান জানাচ্ছি।
মজিবুর রহমান মঞ্জু বলেন, সরকার ইতোমধ্যেই উদ্ধার তৎপরতা চালাচ্ছে। এটিকে আরো জোরদার করতে হবে। তিনি এবি পার্টির সকল শাখাকে উদ্ধার তৎপরতায় শরিক হওয়ার আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন এবি পার্টি ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, যুবপার্টির আহবায়ক শাহাদাতুল্লাহ টুটুল, এবি পার্টি ল,ইয়ার্সের যুগ্ম সদস্য সচিব অ্যাডভোকেট আলী নাসের খান, যুবপার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক তোফাজ্জল হোসেন রমিজ, মহানগর দক্ষিণের যুগ্ম সদস্য সচিব কেফায়েত হোসেন তানভীর, কেন্দ্রীয় কমিটির সদস্য রিপন মাহমুদ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ