Search
Close this search box.

বাসায় ফিরেছেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার: রাজধানীর বসুন্ধরা এলাকার এভার কেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজার উদ্দেশে রওনা দিয়ে ৭টা ৫ মিনিটের দিকে বাসায় প্রবেশ করেন তিনি।

সাবেক এই প্র্রধানমন্ত্রীকে গত ১২ সেপ্টেম্বর দিনগত রাত ১টা ৪০ মিনিটের দিকে শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়।

এর আগে প্রায় দেড় মাস হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরে গত ২১ আগস্ট সন্ধ্যায় গুলশানের বাসায় ফেরেন বিএনপির চেয়ারপারসন।

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন। গত জুনে তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়।

এর আগে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, উন্নত চিকিৎসার জন্য শিগগিরই তাঁকে বিদেশে পাঠানো হবে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা দিয়ে কারাগারে পাঠানো হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। ওই বছরের অক্টোবরে হাইকোর্টে আপিল শুনানি শেষে সাজা বেড়ে হয় ১০ বছর।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর পরিবারের আবেদনে ২০২০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাহী ক্ষমতা প্রয়োগ করে খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করেন। ওই বছরের ২৫ মার্চ সাময়িক মুক্তি পেয়ে গুলশানের বাসা ফিরোজায় ফেরেন খালেদা। গত ৫ আগস্ট সরকার পতনের পর এই মামলা থেকে তিনি পুরোপুরি মুক্তি পান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ