Search
Close this search box.

‘জনগণের সরকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত আন্দোলন বন্ধ করা যাবে না’

স্টাফ রিপোর্টার: জনগণের সরকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত আন্দোলন বন্ধ করা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উদ্যোগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সামবেশে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, যতক্ষণ পর্যন্ত এদেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে না পারব, ততক্ষণ পর্যন্ত আমাদের গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না। এটি সাম্প্রতিক সময়ে সবচেয়ে জরুরি কাজ।

সাগর-রুনি হত্যার বিষয়ে তিনি বলেন, তাদেরকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। অনেকে মনে করছেন গত সরকারের অনেক প্রিয়ভাজন ব্যক্তি এ হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন। যার কারণে এ হত্যাকাণ্ডের তদন্ত হয়েছে, কিন্তু চার্জশিট দেওয়া হয়নি।

বিএনপির এই নেতা আরও বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারকাজ সম্পন্ন করার মধ্য দিয়ে অন্তর্বর্তী সরকারের দায়মুক্তির এখনই সময়। তারা যদি এই দায় কাঁধ থেকে নামাতে চায় তাহলে এই হত্যার বিচারের প্রাথমিক স্তর পরিষ্কার করা দরকার। আমরা বিশ্বাস তারা এটি করবে।

শামসুজ্জামান দুদু বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। সেই বিবেককে যদি মুক্ত না করা হয়, কালাকানুন যদি বাতিল না করা হয়, তাহলে দেশের কী পরিস্থিতি তা তুলে ধরা সাংবাদিকদের জন্য খুব কঠিন।

ডিইউজের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএফইউজের মহাসচিব কাদের গণি চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কবি হাসান হাফিজ, ডিইউজের সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সহসভাপতি রাশেদুল হকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ