Search
Close this search box.

বিপ্লবকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা চলছে-শাহাদাতুল্লাহ টুটুল

স্টাফ রিপোর্টার: নানা ষড়যন্ত্রের মাধ্যমে বিপ্লবকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা চলছে বলে মন্তব্য করেছেন এবি যুবপার্টির কেন্দ্রীয় কমিটির আহবায়ক শাহাদাতুল্লাহ টুটুল । শুক্রবার (২০ সেপ্টেম্বর) এবি যুবপার্টির ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত ‘বিপ্লবের আকাঙ্খা ও যুব ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শাহাদাতুল্লাহ টুটুল বলেন, চব্বিশের বিপ্লব আকস্মিক ঘটে যাওয়া কোন ঘটনা নয় বরং এটি স্বাধীনতা পরবর্তী সময়ের দূর্নীতি আর দুঃশাসনের বিরুদ্ধে ক্ষোভের বহিঃপ্রকাশ। জনগণের ভিতরে এই অপশাসন থেকে বের হওয়ার একটি আকাঙ্খা তৈরি হয়েছিল। আর সেই আকাঙ্খা থেকেই জন্ম আগস্টের বিপ্লবের।

তিনি আরও বলেন, নানান ষড়যন্ত্রের মাধ্যমে বিপ্লবকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা চলছে। বিগত আওয়ামী সরকার জাতীয় মসজিদের খতীব পদে দলীয় ব্যাক্তিকে নিয়োগ দিয়ে মসজিদের পবিত্রতা বিনষ্ট করেছে। তিনি বলেন, বিপ্লবের সুফল অর্জন করতে হলে যুব সমাজকে রাজনীতি সচেতন হতে হবে। সৎ, শিক্ষিত, রুচিবান নাগরিকরা রাজনীতি থেকে দুরে সরে থাকার জন্যই চাঁদাবাজ সন্ত্রাসীরা রাজনীতিতে ভূমিকা রাখার সুযোগ পাচ্ছে। তিনি হাজারো ছাত্র-যুব- জনতার রক্তের বিনিময়ে অর্জিত বিপ্লব পরবর্তী দেশ গঠনে যুব পার্টির গঠনমূলক রাজনীতিতে সচেতন দেশপ্রেমিক যুবসমাজকে সক্রিয়ভাবে অংশগ্রহণের আহবান জানান।

এবি পার্টি ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন বলেন, অধিকারের জন্য জীবন দেওয়ার ইতিহাস পৃথিবীতে অনেক আছে।কিন্তু একটি দেশের যুব সমাজ এভাবে সরকারের বিরুদ্ধে জেগে উঠবে এটি ব্যতিক্রমী ঘটনা। যুব সমাজ যে বিপ্লব সংঘটিত করেছে তাকে কাংখিত লক্ষ্যে পৌঁছে দিতে হবে।

যুবপার্টির সদস্য সচিব বলেন, তরুন শক্তিকে দেশের জন্য তৈরি হতে হবে। ঢাবি এবং জাবিতে প্রকাশ্যেসহ মব জাস্টিসের নামে মানুষ হত্যাকে কোন ভাবেই গ্রহন করা যায় না। তিনি বলেন, মাদকমুক্ত সমাজ বিনির্মানে কার্যকরী ভুমিকা পালন করতে হবে।

ঢাকা মহানগর উত্তর শাখার যুবপার্টির সদস্য সচিব শাহিনুর আক্তার শীলার পরিচালনায় ইঞ্জিনিয়ার কৌশিক আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি যুবপার্টির কেন্দ্রীয় কমিটির আহবায়ক শাহাদাতুল্লাহ টুটুল, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন এবিপার্টির ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি যুবপার্টির কেন্দ্রীয় সদস্য সচিব হাদীউজ্জামান খোকন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, যুব পার্টি ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সদস্য সচিব নাসির উদ্দিন গালিব, যুব নেতা মাহমুদুল হাসান জুয়েল, ইসরাত জাহান প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ