Search
Close this search box.

ভারতের গোয়েন্দা সংস্থার সহযোগিতায় ক্ষমতায় ছিলেন স্বৈরাচার হাসিনা : রিজভী

স্টাফ রিপোর্টার: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, পার্শ্ববর্তী দেশ ভারতের গোয়েন্দা সংস্থার সহযোগিতায় ক্ষমতায় ছিলেন স্বৈরাচার শেখ হাসিনা। আজ মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে  নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রিজভী একথা বলেন।

বৈষম্যবিরোধী আন্দোলনে মৃত্যুর মুখ থেকে ফিরে আসা রিকশাচালক সাইফুল ইসলামকে নতুন রিকশা প্রদান করে ‘আমরা বিএনপি পরিবার’। রিকশাটি কিনতে অর্থসহযোগিতা করেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি। সেখানে রিজভী বলেন, শেখ হাসিনার উপহার গণতন্ত্রের কথা বললে হাত পা ভেঙে দেওয়া, গুম খুনের শিকার হওয়া। শেখ হাসিনার গুম থেকে এমপি, ওয়ার্ড কাউন্সিলর পর্যন্ত কেউ রেহাই পাননি। এগুলো সব করেছেন আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে। এত দুর্নীতি-লুটপাট করেছেন কাউকে টু-শব্দ পর্যন্ত করতে দেননি। শেখ হাসিনা হয়তো জানতেন, কোনদিন পালিয়ে যেতে হতে পারে তার। তাই তিনি তার কাছের আত্মীয় ও লোকদের দিয়ে টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছেন।

রিজভী বলেন, বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেছে ছাত্রলীগ। শেখ হাসিনা ছাত্রলীগকে ব্যবহার করেছেন মেধাবীদের প্রাণ নিতে। শেখ হাসিনা মেধাবীদের কখনো পছন্দ করতে না, তার ছাত্রলীগকে দিয়ে মেধাবীদের প্রাণ নিতেন। কারণ, মেধাবীরা দেশ চালাবে এটা হাসিনার পছন্দ নয়।

রিজভী বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে পার্শ্ববর্তী দেশ ভারতের ‘র’ সহযোগিতা করেছেন। ভারতের গোয়েন্দা সংস্থার ওপর নির্ভরশীল ছিলেন তিনি। তিনি মানতেন তাকে ‘র’ ক্ষমতায় টিকিয়ে রাখবে। এ জন্য কেউ ভারতের বিরুদ্ধে টু-শব্দ করলে তার রক্ষা ছিল না।

অন্তর্বর্তী সরকারের প্রতি প্রশ্ন তুলে রিজভী বলেন, আপনাদের ভয় কিসের? আপনারা এখনো হাসিনার দোসরদের কেন ধরছেন না, পদচ্যুত করছেন না, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিলুপ্ত করেছে না কেন? এরাই তো খুনি, গুন্ডা এদের হাত দিয়ে শহীদ হয়েছে আমাদের ছাত্র-জনতা।

বিএনপি চেয়ারপাসনের বিশেষ সহকারী এবং জাতীয়তাবাদী শ্রমিক দলের অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি, আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক আতিকুর রহমান রুমন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ