Search
Close this search box.

অস্ট্রেলিয়ার হাইকমিশনারের সঙ্গে বৈঠকের পর যা বললেন জামায়াতের আমির

স্টাফ রিপোর্টার: জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার মিস. নার্দিয়া সিম্পসন। আজ সোমবার (১৪ অক্টোবর) বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়ে সাক্ষাতে মিলিত হন তারা।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জামায়াতের আমির বলেন, আমাদের আজকের বৈঠকটি ছিল অত্যন্ত হৃদ্যতাপূর্ণ এবং সফল একটি বৈঠক। আমরা দুই দেশের বিদ্যমান দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ছাড়াও দ্বিপাক্ষিক সম্পর্ক কীভাবে এগিয়ে নিতে পারি সে বিষয়ে বিস্তার আলোচনা করেছি।

ড. শফিকুর রহমান বলেন, বৈঠকে বিশেষ করে দেশের স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামগুলোয় অস্ট্রেলিয়ান সরকার আগামী দিনগুলোতে কীভাবে অর্থবহ সহযোগিতা করতে পারে সে ব্যাপারে হয়েছে। সেই সঙ্গে আমাদের দেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে অস্ট্রেলিয়ান সরকার আরও কী ভূমিকা রাখতে পারে সে বিষয়েও আলোচনা করেছি।

তিনি বলেন, গত জুলাই-আগস্টে সংঘটিত গণঅভ্যুত্থানে অনেকে আহত হয়ে চিকিৎসাধীন। আমি অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনারের মাধ্যমে দেশটির সরকারকে অনুরোধ জানাতে চাই, আমাদের যেসব মানুষ তাদের চোখ, হাত, পা এবং অঙ্গ হারিয়ে চিকিৎসাধীন, তাদের চিকিৎসার ব্যাপারে অস্ট্রেলিয়ান সরকার সহযোগিতা করতে পারে। সেই সঙ্গে ভবিষ্যতে অস্ট্রেলিয়ান সরকার বাংলাদেশের উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির জন্য কাজ করে যাবে বলেও আমরা আশা করছি।

এদিন বৈঠকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে দলের নায়েবে আমির ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের ও মাওলানা আনম শামসুল ইসলাম ছাড়াও সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মো. সেলিম উদ্দিন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ, অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন ও মোবারক হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ