Search
Close this search box.

বিএনপির মুখে মানবতার কথা ভূতের মুখে রাম নাম- নানক

স্টাফ রিপোর্টার- বিএনপির মুখে মানবতার কথা ভূতের মুখে রাম নাম বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেছেন, এই তো সেদিনও তারা আন্দোলনের নামে বাসের ভেতর যাত্রীকে জীবন্ত পুড়িয়ে মেরেছে। তারাই বলছে মানবতার কথা! এটি মনে হয় ভূতের মুখে রাম নাম।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ও মহিলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির পক্ষ থেকে পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের সামনে এসব কথা বলেন।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সফল করার লক্ষ্যে ১১টি উপ-কমিটি গঠন করা হয়েছে। জাহাঙ্গীর কবির নানককে আহ্বায়ক ও মির্জা আজমকে সদস্য সচিব করে গঠন করা হয়েছে মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটি। আগামী ২৫ নভেম্বর মহিলা আওয়ামী লীগ এবং ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে।

এই সরকারের মানবিকতা বোধ বলতে কিছু নেই’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে নানক বলেন, যারা মানবতাকে ভুলুণ্ঠিত করেছে, যাদের প্রতিষ্ঠাতা সামরিক জান্তা জিয়াউর রহমান, যারা ক্ষমতায় এসে একাত্তরের পরাজিত জামায়াতকে নিয়ে এই দেশে মায়ের সামনে মেয়েকে ধর্ষণ করেছে, ভাইয়ের সামনে বোনকে ধর্ষণ করেছে, মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত মানুষের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে, আমার মনে হয় তাদের মানবতার শিক্ষা নেওয়া দরকার। যে মানবতা তারা লঙ্ঘন করেছে, তার জন্য তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

বিএনপি ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করে সরকার পতনের হুমকি দিচ্ছে। আবার আপনাদেরও বিভিন্ন সম্মেলন ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে, এতে সাংঘর্ষিক ঘটনার আশঙ্কা রয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, গণতান্ত্রিক রীতিনীতিতে বিশ্বাস করি। নেত্রী শেখ হাসিনা বলেছেন, শান্তিপূর্ণ উপায়ে যেকোনো কর্মসূচি পালন করতে পারে বিরোধী দল। শক্তিশালী বিরোধী দলকে আমরা স্বাগত জানাই। কিন্তু সেই বিরোধী দল যেন কোনোভাবেই ১০ ডিসেম্বরের সমাবেশ কেন্দ্র করে জনগণের জানমালের, শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত না করে। শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করলে, ঢাকার শান্তিপূর্ণ মানুষ, যারা শান্তিপূর্ণভাবে বসবাস করছেন, তাদের তো অধিকার রয়েছে শান্তিকে রক্ষা করার।

এসময় তিনি বলেন, আগামী ২৪ ডিসেম্বর নির্দিষ্ট সময়ের মধ্যে সম্মেলন হচ্ছে। এর সঙ্গে সহযোগী সংগঠনসহ অন্যদের সম্মেলনগুলো অনুষ্ঠিত হবে। এগুলো কারো দিকে তাকিয়ে হচ্ছে না। এটি আমাদের সাংগঠনিক কাজ। আমরা সাংগঠনিক নিয়মনীতি অনুসরণ করে এই সম্মেলনগুলো করতে যাচ্ছি।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এই সম্মেলনগুলো হচ্ছে কি না, এমন প্রশ্নের জবাবে নানক বলেন, নির্বাচনকে সামনে রেখে অবশ্যই আমাদের জন্য গুরুত্বপূর্ণ এসব সম্মেলন। নির্বাচনকে সামনে রেখে আমরা আমাদের সব প্রস্তুতি গ্রহণ করছি। আমাদের সহযোগী সংগঠনও প্রস্তুতি নিচ্ছে। এসব সম্মেলন একটি নতুন গতিবেগ সঞ্চার করবে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগমসহ সহযোগী সংগঠনের অনেকে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ