Search
Close this search box.

‘প্রধান বিরোধীদল হবে তৃণমূল বিএনপি’

৩০০ আসনে নির্বাচনের ঘোষণা দিয়ে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার বলেছেন, অনেক দল আমাদের সঙ্গে যোগাযোগ করছে। শক্তিশালী জোট গঠন করে নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করবো। আর যদি নাও পারি আমরা হবো প্রধান বিরোধীদল।

রোববার (১৯ নভেম্বর) রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তৈমূর আলম বলেন, মনোনয়ন ফরম বিতরণে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। সাবেক সংসদ সদস্য, মেয়র, বর্তমান উপজেলা চেয়ারম্যান এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা তৃণমূল বিএনপির ফরম সংগ্রহ করেছেন। তারা মনে করে তৃণমূল বিএনপির প্রতি জনগণের ব্যাপক সাড়া আছে, নির্বাচনে ভালো করবে।

এদিন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে প্রার্থী হওয়ার জন্য দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী। তিনি বলেন, আন্তর্জাতিক মহলের একটি অংশের উদ্বেগের কথা আমরা শুনে থাকি। যারা পশ্চিমা বিশ্ব বলে পরিচিত, তারা একদিকে গণহত্যায় সমর্থন দেয়, অন্যদিকে গণতন্ত্রের কথা বলে। এর বাইরে আন্তর্জাতিক মহলের বড় অংশই মনে করে, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বৈশ্বিক রাজনীতি ও অর্থনীতিতে বাংলাদেশের অংশীদারত্বের সিদ্ধান্ত জনগণ নেবে।

নির্বাচন কমিশনের সদ্য নিবন্ধনপ্রাপ্ত দলটি শনিবার (১৮ নভেম্বর) থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। রোববার দ্বিতীয় দিন দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন আসনে মোট ৬০টি মনোনয়নপত্র বিক্রি করেছে।

সোমবার (২০ নভেম্বর) পর্যন্ত চলবে তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম বিক্রি। আর মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ১০ টা থেকে দলীয় মনোনয়ন-প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু হবে বলে জানিয়েছে দলটির মিডিয়া উইং।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ