Search
Close this search box.

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন না সাকিব

জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না সাকিব

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়েস্ট ইন্ডিজের কাছে লাল বলে পাত্তাই পায়নি বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। এবার সাদা বলের সিরিজে খেলতে নামার পালা। তিন ম্যাচের টি২০ ও ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর আশা করছে বাংলাদেশ। বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান সেই আশা প্রকাশ করেছেন। তবে ওয়ানডে সিরিজে খেলবেন না সাকিব। ছুটি নিয়েছেন।

এবার সামনে তিন ম্যাচের টি২০ সিরিজ আছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডমিনিকায় ২ ও ৩ জুলাই যথাক্রমে প্রথম ও দ্বিতীয় এবং গায়ানায় ৭ জুলাই তৃতীয় ও শেষ টি২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর গায়ানায় ১০ জুলাই প্রথম, ১৩ জুলাই দ্বিতীয় ও ১৬ জুলাই তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে ও দ্বিতীয় টেস্টে ১০ উইকেটে হারে বাংলাদেশ। টেস্ট হারের লজ্জ্বার সেঞ্চুরি পূরণ হয়। সবচেয়ে কম ম্যাচে ১০০ টেস্ট হার হয়ে যায় বাংলাদেশের। এরপর কী আর ক্রিকেটারদের মানসিকতা ঠিক থাকে? যদিও টেস্ট দলে যারা আছেন, তা থেকে টি২০ ও ওয়ানডে দলে কিছু পরিবর্তন আছে। টি২০ নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ রিয়াদ। ওয়ানডে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। ওয়ানডে সিরিজে অবশ্য খেলবেন না অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ছুটি নিয়েছেন। ওয়ানডে সিরিজে সাকিব থাকলেও ছুটি নেওয়াতে তার জায়গায় স্পিনার তাইজুল ইসলামকে দলে নেওয়া হচ্ছে।

টি২০’তে বাংলাদেশের অবস্থা খুব ভালো না হলেও ওয়ানডেতে যে কোন প্রতিপক্ষের জন্যই বাংলাদেশ কঠিন দল। টি২০ যেহেতু অল্প সময়ের খেলা, ভালো করলেই যে কোন দল জিততে পারে। আর ওয়ানডেতে তো ওয়েস্ট ইন্ডিজকে সবশেষ টানা ৮ ম্যাচে হারিয়েছে বাংলাদেশ। আর তাই সাকিব আল হাসান সাদা বলের ক্রিকেট নিয়ে আশার বানী শুনিয়েছেন।

সাকিব বলেছেন, ‘আমরা আগে থেকেই জানতাম টেস্ট সিরিজটি কঠিন হবে। লম্বা সময় পর আমরা ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবো। আশা করি আমরা (সাদা বলে) ঘুরে দাঁড়াতে পারবো। আমি ব্যাটিং নিয়ে চিন্তিত নই। মানসিকভাবে আমাদের দৃঢ় হতে হবে।’
সাথে যোগ করেন, ‘গত ৩-৪ বছরে আমরা এই বিভাগে (পেস বোলিং) সবচেয়ে বেশি উন্নতি করেছি। ম্যাচ জিততে হলে আমাদের দল হিসেবে পারফর্ম করতে হবে। সাদা বলে আমরা লড়াকু দল এবং আমরা নিশ্চিত সিরিজটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে চলেছে।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ