Search
Close this search box.

রিয়াদের জায়গায় টি২০ অধিনায়ক হচ্ছেন সাকিব!

রিয়াদের জায়গায় টি২০ অধিনায়ক হচ্ছেন সাকিব!

মিথুন আশরাফ ॥ বাংলাদেশ টি২০ দলের অধিনায়ক হচ্ছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। মাহমুদুল্লাহ রিয়াদকে অধিনায়ক থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। রিয়াদের জায়গায় অধিনায়ক হচ্ছেন সাকিব। সাথে সহ অধিনায়কও করা হচ্ছে। নুরুল হাসান সোহানকে করা হবে সহ অধিনায়ক।

সংযুক্ত আরব আমিরাতে গত বছর টি২০ বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পরই মাহমুদুল্লাহ রিয়াদের অধিনায়কত্ব শেষ হয়ে যাওয়ার গুঞ্জন উঠেছিল। সাকিবকে অধিনায়ক করার কথা ছিল। তখন মুমিনুল হকের পরিবর্তে সাকিব টেস্ট অধিনায়ক হচ্ছেন, তাও নিশ্চিত ছিল। কিন্তু তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আরেকটু দেখতে চেয়েছে। কোচ, অধিনায়করাও তিন মাস সময় চেয়ে নিয়েছিল। তাই অধিনায়ক বদলানো হয়নি। রিয়াদই থেকে গেছেন অধিনায়ক। কিন্তু এখন দলের যে বাজে অবস্থা আর সামনে এ বছর অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরে হবে টি২০ বিশ^কাপ, এরআগে টি২০ অধিনায়ক পরিবর্তন করা হবে। টি২০ অধিনায়কের আগে টেস্ট অধিনায়কও হয়ে গেছেন সাকিব।

বিসিবি সুত্রে জানা গেছে, রিয়াদের সাথে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বৈঠক হবে। ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরলেই আলোচনা হবে। তখন অধিনায়কত্ব নিয়েও আলোচনা হবে। রিয়াদের সাথে আলোচনার পর হয়ত মুমিনুল হকের মতো অধিনায়কত্ব ছেড়ে দেবেন রিয়াদ। যদি তা না হয়, তাহলে রিয়াদকে নেতৃত্ব থেকে সরে দেওয়া হবে।

শুধু রিয়াদকে অধিনায়ক থেকে সরিয়ে দেওয়া হবে এমনটিই নয়, টি২০ দল থেকেও বিশ্রামে রাখা হবে। টি২০ বিশ^কাপের আগে সাকিবের হাতে নেতৃত্ব দিয়ে দল সাজাতে চায় বিসিবিও। তাতে নাকি কোচেরও সায় আছে। আর তাই বিসিবিও সেই পথেই হাটতে চাচ্ছে।

টি২০ বিশ^কাপ শুরু হতে তিন মাস বাকি আছে। এরআগে এশিয়া কাপ টি২০, নিউজিল্যান্ড সফর রয়েছে। এই দুই সফরে সাকিবের নেতৃত্বে দল গুছিয়ে নেওয়া হবে। এরপর টি২০ বিশ^কাপে খেলতে নামবে বাংলাদেশ। গত বিশ^কাপে স্কটল্যান্ডের কাছে হারের সাথে শেষে টানা ৫ ম্যাচে হেরেছে বাংলাদেশ। খুবই বাজে অবস্থা হয়েছে। এবার বাংলাদেশ সরাসরি মূল পর্বে খেলবে। গ্রুপ পর্বেই টি২০ বিশ্বকাপে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকাসহ আরও দুটি দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এবার বাংলাদেশের স্বপ্ন টি২০তে অনেক ভালো করার। সেখানে সাকিবের মতো অধিনায়ক থাকলে সেই স্বপ্ন সফল হওয়ার সম্ভাবনা আছে। আর তাই সাকিবকেই অধিনায়ক করা হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ