Search
Close this search box.

সাকিবের দৃষ্টিতে যোগ্য অধিনায়ক সোহান

সাকিবের দৃষ্টিতে যোগ্য অধিনায়ক সোহান

স্পোর্টস রিপোর্টার ॥ জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে নুরুল হাসান সোহানকে অধিনায়কের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদুল্লাহ রিয়াদকে শুধু অধিনায়ক থেকেই সরিয়ে দেওয়া হয়নি, জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দল থেকেও বাদ দেওয়া হয়েছে। রিয়াদকে সরিয়ে সোহানকে অধিনায়ক করা কি ঠিক হয়েছে? বাংলাদেশ টেস্ট অধিনায়ক ও অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করছেন, যোগ্য অধিনায়ক সোহান।

এক অনুষ্ঠানে যোগ দিয়ে সোহানের অধিনায়কত্ব নিয়ে সাকিব বলেছেন, ‘আমি তো মনে করি ও (সোহান) যোগ্য। বিসিবি মনে করেছে ও ভবিষ্যতে বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে, এজন্য ওকে অধিনায়কত্ব দিয়েছে। আমি ওকে শুভ কামনা জানাচ্ছি। আশা করি জিম্বাবুয়ে সিরিজ ওর জন্য ভালো একটা চ্যালেঞ্জ হবে এবং সেই চ্যালেঞ্জটা উতরে যেতে পারবে।’

বাংলাদেশ ক্রিকেটাররা সফরে যাবেন মঙ্গলবার। সেখানে গিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ৩০ জুলাই প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। এরপর ৩১ জুলাই দ্বিতীয় ও ২ আগস্ট তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টির সব ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়। ম্যাচগুলো হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে। এ সিরিজে যদি খেলতেন সাকিব, তাহলে হয়তো এখনই অধিনায়কত্ব পেয়ে যেতেন। কিন্তু জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি ও এরপর অনুষ্ঠেয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও খেলবেন না সাকিব। তাই সাকিবকে এখনই অধিনায়ক করা হয়নি। রিয়াদের জায়গায় জিম্বাবুয়ে সফরের জন্য অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে সোহানকে।

কঠিন চ্যালেঞ্জ নিতে হবে সোহানকে। এমনিতেই টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ খুব ভালো কিছু করে দেখাতে পারেনা। আবার এই সিরিজে সিনিয়র ক্রিকেটাররা নেই। পান্ডবদের একজনও পাবেন না সোহান। মাশরাফি বিন মর্তুজা ২০১৭ সালেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে ফেলেছেন। তামিম ইকবালও এই মাসে অবসর নিয়েছেন। সাকিব জিম্বাবুয়ে সফর থেকে ছুটি নিয়েছেন। রিয়াদ ও মুশফিকুর রহিমকে এই সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। প্রথমবার পান্ডবদের ছাড়া কোন টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষনা করেছে বিসিবি। সেই দলটির আবার নেতৃত্ব দেবেন সোহান। কঠিন চ্যালেঞ্জ হলেও সাকিবের আশা, যোগ্য অধিনায়ক সোহান সেই চ্যালেঞ্জ উতরে যেতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ