Search
Close this search box.

সাবিনার হ্যাটট্রিকে পাকিস্তানকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

সাবিনার হ্যাটট্রিকে পাকিস্তানকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

মিথুন আশরাফ – সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী ফুটবলাররা। সাবিনা খাতুনের হ্যাটট্রিকে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। এই জয়ে আসরটির সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ। মনিকা চাকমা, সিরাত জাহান স্বপ্না ও রিতু চাকমা একটি করে গোল করেন।  এর আগে সাবিনার দুই গোলে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ নারী দল।

শনিবার নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে টানা দুই জয় পায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবার লড়াই করে বাংলাদেশ নারীরা। প্রথমবারেই পাকিস্তানকে নিজেদের সক্ষমতা দেখিয়ে দিয়েছে বাংলাদেশ।

প্রথমার্ধেই পাকিস্তানের জালে ৪ গোল দেন সাবিনারা। খেলার মাত্র তৃতীয় মিনিটেই বাংলাদেশকে লিড এনে দেন মনিকা চাকমা। বক্সের ঠিক বাইরে থেকে মনিকা চাকমা চলন্ত বলে দুর্দান্ত প্লেসিংয়ে পরাস্ত করেন পাকিস্তানের গোলকিপার শাহিদ বুখারীকে (১-০)। দ্বিতীয় গোল পেতে বাংলাদেশকে আরও ২৫ মিনিটের মতো অপেক্ষা করতে হয়। সিরাত জাহান স্বপ্না ব্যবধান দ্বিগুণ করেন। সংঘবদ্ধ আক্রমণ থেকে মারিয়া মাঝ মাঠ থেকে বল নিয়ে সাবিনাকে দেন। সাবিনা দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল ঠেলে দিলে সিরাত জাহান স্বপ্না প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)।

মিনিট তিনের মাথায় আবার গোল পায় বাংলাদেশ। মনিকা চাকমার পাস ধরে বক্সের ভেতরে দাঁড়িয়ে আলতো শটে বল জালে জড়ান সাবিনা খাতুন (৩-০)। এর চার মিনিটের মাথায় আখি খাতুনের লম্বা পাস ধরে ডান প্রান্ত দিয়ে সানজিদা আক্তার ক্রস নিলে পোস্টের ঠিক সামনে থেকে আলতো টোকায় নিজের দ্বিতীয় গোল করেন সাবিনা খাতুন (৪-০)। প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক পূরণ করেন সাবিনা। ৫৯ মিনিটে নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক করেন সাবিনা (৫-০)। আর দলের হয়ে শেষ একটি গোল করেন ঋতু চাকমা। ৭৭ মিনিটে গোলটি করে দলকে ৬-০ ব্যবধানে এগিয়ে দেন। মালদ্বীপকে উড়িয়ে দিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকেও সহজেই হারায়। ১৩ সেপ্টেম্বর গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ম্যাচ রয়েছে বাংলাদেশের। ম্যাচটি জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই ১৬ সেপ্টেম্বর সেমিফাইনালে খেলতে পারবে বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে জয়েই সেমিফাইনালে খেলা নিশ্চিত করে নিয়েছে বাংলাদেশ। নিয়ম অনুযায়ী, প্রথমে পয়েন্ট দেখা হবে। যে দুটি দল গ্রুপ পর্বে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকবে, তারাই সেমিফাইনালে খেলবে। দুই গ্রুপে খেলা হচ্ছে। দুই গ্রুপ থেকে চারটি দল উঠবে সেমিফাইনালে। গ্রুপে যদি এমন হয় দুইয়ের অধিক দলের পয়েন্ট সমান হয়ে যায়, তখন ‘হেড টু হেড’ দেখা হবে। সেখানেই এগিয়ে গেছে বাংলাদেশ। মালদ্বীপের পর পাকিস্তানকেও হারিয়ে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে নিয়েছে বাংলাদেশ। পয়েন্ট তালিকায় দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছেই, সঙ্গে ‘হেড টু হেডে’ এগিয়ে গেছে বাংলাদেশ। তাতে করে আর কোন চিন্তাই থাকছেনা। এখন গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে খেলার পর সেমিফাইনাল জিতে ফাইনালে খেলার যে স্বপ্ন, তা পূরণ করা গেলেই হলো।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ