Search
Close this search box.

আমরা স্বপ্ন দেখছি – মেসি

আমরা স্বপ্ন দেখছি - মেসি

স্পোর্টস ডেস্ক – কাতার বিশ্বকাপের জন্য শুক্রবার দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। শুক্রবার রাতে ২৬ সদস্যের এই দল ঘোষণার পর আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি সংবাদমাধ্যমে জানিয়েছেন নিজের অনুভূতির কথা।

মেসি বলেছেন, ‘প্রত্যাশার চাপ তো থাকেই। তাই সাধারণ মানুষের চিন্তা-ভাবনা থেকে আমাদের আলাদা থাকতে হবে। হ্যাঁ, আমরা স্বপ্ন দেখছি। তবে এর পাশাপাশি আমরা বাস্তবতাও জানি। এটা বিশ্বকাপ। যেখানে যেকোনো মুহূর্তে সামান্য ভুলে সব শেষ হয়ে যেতে পারে। প্রথম থেকে শেষ ম্যাচ পর্যন্ত আমাদের একই ছন্দে খেলতে হবে। এই দলটা কিন্তু সব ম্যাচ সেভাবেই খেলে থাকে। আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত। তবে আর্জেন্টাইনরা যদি মনে করে, আমরা প্রথম ম্যাচ থেকেই চ্যাম্পিয়ন হব―সেটি কিন্তু হবে না।’

বয়স বলে দিচ্ছে এটাই মেসির শেষ বিশ্বকাপ। তাই শিরোপা জয়েরও শেষ সুযোগ। আর্জেন্টিনার দলটাও এবার দারুণ। অন্যতম ফেবারিট হয়েই তারা বিশ্বকাপে যাচ্ছে। এবারের দলটির সঙ্গে ২০১৪ বিশ্বকাপের দলের মিল দেখছেন মেসি।
ব্রাজিলে অনুষ্ঠিত ২০১৪ বিশ্বকাপের ফাইনালে ১-০ গোলে হেরে রানার্স-আপ হয়েছিল আর্জেন্টিনা। এবার আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘দারিও ওলে’কে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘২০১৪ বিশ্বকাপের দলটির সঙ্গে এই দলের অনেক মিল দেখি। সেই দলটা যেভাবে গড়া হয়েছিল, এটাও তাই। মানসিক শক্তির জায়গাতেও একই। আর বিশ্বকাপের শেষ পর্যন্ত যেভাবে ওই দলটা এগিয়েছে, এই দলটাকেও তেমন লাগছে। এটা খুব গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচটা জিততে পারলে বিশ্বকাপের বাকি পথে সেই আত্মবিশ্বাস কাজে লাগে।’

বিশ্বকাপে আর্জেন্টিনার স্কোয়াড :

গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি।
ডিফেন্ডার : নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ।
মিডফিল্ডার : রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এক্সকুয়েল প্যালাসিওস।
ফরোয়ার্ড : আনহেল ডিমারিয়া, লাউতারো মার্তিনেজ, জুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, জোয়াকিন কোরেয়া, লিওনেল মেসি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ