Search
Close this search box.

এখনই স্বস্তির নিঃশ্বাস ফেলতে নারাজ মেসি

এখনই স্বস্তির নিঃশ্বাস ফেলতে নারাজ মেসি

স্পোর্টস ডেস্ক – সৌদি আরবের কাছে হেরে সবকিছুই যেন ওলট পালট হয়ে যায় লিওনেল মেসির আর্জেন্টিনার। চোখে অন্ধকার দেখা শুরু হয়। কারণ, আর যে কোন একটি ম্যাচেই পাঁ পিছলালে যে সব শেষ! তবে মেক্সিকোকে দাপটের সঙ্গে হারিয়ে, ২-০ গোলে জিতেই আবার সঠিক পথে ফিরেছে আর্জেন্টিনা। এখন পোল্যান্ডের বিপক্ষে বুধবার ম্যাচটি জিতলেই সেরা ১৬ তে খেলা নিশ্চিত করে নেবে মেসির আর্জেন্টিনা। আর তাই এখনই স্বস্তির নিঃশ্বাস ফেলতে নারাজ মেসি।

মেক্সিকোর বিপক্ষে জেতার পর আর্জেন্টাইন অধিনায়ক ও তারকা ফুটবলার মেসি বলেছেন, এই পরিস্থিতিতে আমরা এখনই আরাম করতে পারি না। আমাদের এখন ফাইনাল ম্যাচ বাকি। কোনো ভুল করা যাবে না। সমর্থকদের বিশ্বাস ছিল, আমরা ফিরব। যখন আমরা দল হিসেবে খেলি, যেকোনো কিছু অর্জন করতে পারি।

মেসি বলেন, প্রথম ম্যাচটি (সৌদি আরবের বিপক্ষে) অনেক ভুগিয়েছে আমাদের। অনেকগুলো বিষয় আমাদের হারিয়ে দিয়েছিল। আমাদের অনেক সুযোগ ছিল, তবে অল্পের জন্য কাজে লাগাতে পারিনি। শনিবার আমাদের জিততেই হতো। আমাদের বিশ্বকাপ যাত্রাকে নিরাপদ করতে হতো এবং আমরা এটা করেছি।

‘সি’ গ্রুপের চার দলের দুটি করে ম্যাচ খেলা শেষ। দুই ম্যাচে ১ জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পোল্যান্ড। ২ ম্যাচে ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। তিনে থাকা সৌদি আরবের পয়েন্টও ৩। তবে ১ গোল বেশি পার্থক্যে এগিয়ে আর্জেন্টিনা। আর ১ ড্র ও ১ হারে ১ পয়েন্ট নিয়ে তলানিতে মেক্সিকো। আগামী ৩০শে নভেম্বর গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। একইদিনে সৌদির মোকাবিলা করবে মেক্সিকো। পোলিশদের বিপক্ষে আর্জেন্টিনা জয় পেলে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়ে শেষ ষোলোয় যাবে মেসিরা। হারলে বিদায় ঘন্টা বাজবে। আর ড্র করলে আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হবে মেক্সিকো-সৌদি ম্যাচে। আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ ড্র হলে আর্জেন্টিনার পয়েন্ট হবে ৪। আর ৫ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে যাবে পোল্যান্ড। রাতের অন্য ম্যাচে সৌদি হারলে ৪ পয়েন্ট হবে মেক্সিকোর। সেক্ষেত্রে মেক্সিকো-আর্জেন্টিনার মধ্যে যাদের গোল বেশি থাকবে তারাই যাবে শেষ ষোলোয়। আর সৌদি জিতলে আর্জেন্টিনা বাদ।

মেসি বলেন, মেক্সিকো ভালো খেলেছিল, তাই আমাদের নিজেদের ফিরিয়ে আনাটা কঠিন ছিল। প্রথমার্ধটা আমরা বেশ তীব্রতা নিয়ে খেলেছি। আর দ্বিতীয়ার্ধটা আমরা বেশ শান্ত ছিলাম। আমরা আমাদের মতোই খেলেছি ওই সময়। মেসি বলেন, আমরা এখনই হাল ছেড়ে দিচ্ছি না। আমাদের সামনে অনেকগুলো ফাইনাল রয়েছে। আমাদের ভুল করাই চলবে না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ