Search
Close this search box.

আরেকটি বিশ্বকাপ শুরু হলো – মেসি

আরেকটি বিশ্বকাপ শুরু হলো - মেসি

মিথুন আশরাফ – সৌদি আরবের কাছে হেরে আর্জেন্টিনার বিশ^কাপই মলিন হতে চলেছিল। কিন্তু মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েই নকআউট পর্বে খেলা নিশ্চিত করে আর্জেন্টিনা। এখন আর চারটি ম্যাচ রয়েছে। শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ রয়েছে। এই চারটি ম্যাচ জিততে পারলেই লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন হবে। মেসির হাতে প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা শোভা পাবে। মেসিও বলে দিয়েছেন, আরেকটি বিশ্বকাপ শুরু হলো।

পোল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে পেনাল্টি পাওয়ার পরও গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তার শট ঠেকিয়ে দেন পোল্যান্ডের গোলরক্ষক সেজেনি। পরে অবশ্য ম্যাক অ্যালিস্তার ও হুলিয়ান আলভারেসের গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। পৌঁছে গেছে শেষ ষোলোতেও। এখন শেষ ষোলোতো শনিবার রাত ১ টায় আহমাদ বিন আলী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করবে আর্জেন্টিনা। জিতলেই কোয়ার্টার ফাইনালে উঠে যাবে আর্জেন্টিনা।

পোল্যান্ডের বিপক্ষে জয়ের পর লিওনেল মেসি বলেছেন, পেনাল্টি মিস করায় রাগ ছিল। কিন্তু দল আমার ভুলের পর শক্তভাবেই ফিরে এসেছে। আমরা জানতাম, যখনই প্রথম গোল হবে, তখন খেলা বদলে যাবে।
দলের জন্য এখন করণীয় কী? এ নিয়ে মেসি বলেছেন, আমাদের শান্ত থাকতে হবে আর ম্যাচ বাই ম্যাচ যেতে হবে। এখন আরেকটি বিশ্বকাপ শুরু হলো, আশা করি আমরা চালিয়ে যেতে পারবো।

শেষ ষোলোতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে মেসি বলেছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ ভীষণ কঠিন হবে। যে কেউ যেকোনো দলকে হারিয়ে দিতে পারে। সবকিছুই ইতোমধ্যে দেখা হয়ে গেছে। আমাদের সেরাভাবেই প্রস্তুতি নিতে হবে, যেমনটা আমরা সবসময় নেই।

পোল্যান্ডের ম্যাচের পর শুধু জয় নয়, রেকর্ডও গড়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি এখন মেসির। প্রয়াত ডিয়েগো ম্যারাডোনার ২১ ম্যাচ খেলার রেকর্ড পেছনে ফেলে বিশ্বকাপে নিজের ২২তম ম্যাচে দ্বিতীয় রাউন্ডে ওঠার টিকিট কেটে মেসি বলেছেন, ম্যারাডোনা বেঁচে থাকলে খুশি হতেন।

চারটি বিশ্বকাপ খেলা কিংবদন্তিকে স্মরণ করে মেসি বলেছেন, এটা কিছুদিন আগে জেনেছি। এমন সব রেকর্ড ভেঙে এগিয়ে চলা আনন্দের বিষয়। আমার মনে হয় ডিয়েগো খুব খুশি হতেন। তিনি আমাকে অনেক স্নেহ করতেন। আমার সবকিছু ভালোমতো এগোলে খুশি হতেন।

মেসি মনে করেন, আর্জেন্টিনা একদম ঠিক সময়ে ঘুরে দাঁড়িয়েছে, প্রথম গোলটির পর থেকে সবকিছু আমাদের ইচ্ছেমতোই হয়েছে। এরপর আমরা সেই খেলাটা ফিরিয়ে এনেছি, যেটা বিশ্বকাপের শুরু থেকেই খেলার চেষ্টা করছি। অনেক কারণেই তা পারিনি। তবে ভবিষ্যতের আত্মবিশ্বাসটুকু তুলে নেয়া গেছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ