Search
Close this search box.

প্রথম টেস্টের আগে হাসপাতালে সাকিব, আর্জেন্টিনার ম্যাচ দেখতে ক্রিকেটারদের বারণ ডোমিঙ্গোর

প্রথম টেস্টের আগে হাসপাতালে সাকিব, আর্জেন্টিনার ম্যাচ দেখতে ক্রিকেটারদের বারণ ডোমিঙ্গোর

স্পোর্টস রিপোর্টার – বাংলাদেশ ও ভারতের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামীকাল। সকাল সাড়ে ৯ টায় প্রথম টেস্ট শুরু হবে। এরআগে হাসপাতালে যেতে হয়েছে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানকে। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে পিঠে বল লাগায় এখনও ব্যথা পুরোপুরি সারেনি। তাই এক্স-রেতে কোনো সমস্যা ধরা না পড়লেও পেশিতে কোনো সমস্যা আছে কি না, সেটি পরীক্ষা করে দেখতেই হাসপাতাল যেতে হয়েছে সাকিবকে। এদিকে সংবাদ সম্মেলনে কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়ে দিয়েছেন, ক্রিকেটাররা যেন আজ গভীর রাতে বিশ্বকাপে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়ার মধ্যকার সেমিফাইনাল ম্যাচটি না দেখেন।

আগামীকাল শুরু ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট। চট্টগ্রামে এই টেস্টের আগে আজ সকালে হাসপাতালে গেছেন দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়ানডে সিরিজে দ্বিতীয় ম্যাচে পিঠে বল লেগেছিল সাকিবের। এরপর এক্স-রেতে কোনো সমস্যা ধরা পড়েনি। কিন্তু পেশিতে কোনো সমস্যা আছে কি না, সেটি পরীক্ষা করে দেখতেই আজ হাসপাতাল গেছেন সাকিব।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট। এই টেস্টের আগে সোমবার অনুশীলন করেননি সাকিব। কিভাবে করবেন, ব্যথা যে অনুভুত হচ্ছে। ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুলের সঙ্গে টেস্ট সিরিজের ট্রফি উন্মোচন করেছেন সাকিব। কিন্তু অনুশীলন করেননি। ৭ ডিসেম্বর মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে ভারতীয় পেসার উমরান মালিকের বাউন্সারে পিঠে আঘাত পান সাকিব। চোটের জায়গায় কালশিটে পড়ে গেছে, সঙ্গে অনুশীলনে ব্যথা অনুভব করছিলেন। এ জন্য দলের সঙ্গে থাকলেও অনুশীলন করেননি। আজ সবার আগে মাঠে আসলেও ব্যাটিং-বোলিং না করেই হাসপাতালে যান তিনি। সঙ্গে ছিলেন বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরীও।

তবে শেষপর্যন্ত হাসপাতাল থেকে এসে অনুশীলন করেন সাকিব। আর তাই প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়েও আশাবাদি হয়ে ওঠেন কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি বলেছেন, ‘আমরা এখনো তাকে পর্যবেক্ষণ করছি। বিকেলের দিকে আমরা সিদ্ধান্ত নিব। আশা করছি সে ঠিক আছে। সে এখনো বাহু ও পাঁজরের সমস্যায় ভুগছে। আশা করছি ব্যাটিংয়ে কয়েকটি বল হিট করলে সব ঠিক হয়ে যাবে। সাকিব ঠিক হলেই হয়। না হলে যে প্রথম টেস্ট খেলা হবে না।

এদিকে লাতিন ফুটবলের অন্যতম পরাশক্তি আর্জেন্টিনার ম্যাচ আজ রাতে। সেমিফাইনাল ম্যাচ। বাংলাদেশ ক্রিকেট দলে আর্জেন্টিনার সেরা দুই ভক্ত আছেন। তারা হচ্ছেন, সাকিব ও নুরুল হাসান সোহান। আর্জেন্টিনার খেলা হয়ে হোটেল রুমে আড্ডা জমে। ঝড় উঠে। কিন্তু আগামীকাল সকালেই প্রথম টেস্ট শুরু। আর আর্জেন্টিনা-ক্রোয়েশিয়ার মধ্যকার সেমিফাইনাল ম্যাচটি রাত ১ টায় শুরু। শেষ হতে অন্তত ৩ টা বাজবে। যদি ক্রিকেটাররা রাত জেগে খেলা দেখেন, তাহলে সকালে টেস্ট খেলতে নামায় সমস্যা হতে পারে। আর তাই খেলা না দেখার অলিখিত ঘোষনাই যেন দিয়ে দিলেন কোচ। কোচ বলেছেন, ‘তাদেরকে (ক্রিকেটারদের) দ্রুত ঘুমাতে যেতে হবে, খুব সহজ কথা। রাত তিনটায় ফুটবল ম্যাচ দেখে, পরদিন সকাল সাড়ে নয়টায় টেস্ট খেলার ভাবনা স্টুপিড হবে। আমি খুবই হতাশ হবো যদি তারা এই কাজটা করে।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ