Search
Close this search box.

শান্ত, মিরাজের প্রশংসায় পঞ্চমুখ নাসের হুসেইন

শান্ত, মিরাজের প্রশংসায় পঞ্চমুখ নাসের হুসেইন

স্পোর্টস রিপোর্টার – ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মাতিয়েছেন ব্যাটার নাজমুল হোসেন শান্ত। প্রথম টি-টোয়েন্টিতে ৫১ রান করে ম্যাচ জেতানোর পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ৪৬ রান করে বাংলাদেশকে জেতান। তাতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার কোন সিরিজে জিতে বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলার সুযোগ পেয়ে ম্যাচ সেরাই হয়ে গেছেন মেহেদি হাসান মিরাজ। শান্ত, মিরাজের পারফরম্যান্স মুগ্ধ করেছে প্রতিপক্ষ ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইনকেও। প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নাসের।

স্কাই স্পোর্টসের বিশেষজ্ঞ হিসেবে কাজ করা ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন মনে করেন, ২৪ বছর বয়সি শান্ত তারকা হয়ে উঠছেন। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও দুই ম্যাচেই অর্ধশতক হাঁকিয়েছেন শান্ত। টাইগারদের পারফরম্যান্সের প্রশংসা করতে গিয়ে নাজমুলের প্রতি মুগ্ধতা ঝরেছে নাসের হুসেইনের কণ্ঠে। তিনি বলেন, বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে দুর্দান্ত খেলেই ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। দারুণ ক্রিকেট খেলেছে বাংলাদেশ। জয়টা তাদেরই প্রাপ্য। নাজমুল হোসেন বাংলাদেশ ক্রিকেটের তারকা হতে যাচ্ছে। বাংলাদেশের এখন আরও দারুণ দারুণ ক্রিকেটার তৈরি করতে হবে। এই সিরিজ জয়টা তাদের জন্য দারুণ কিছুই।

প্রথম টি-টোয়েন্টিতে সুযোগ না পেলেও দ্বিতীয় ম্যাচে সুযোগ পেয়েই জয়ের নায়ক হয়েছেন মেহেদি হাসান মিরাজ। বল হাতে ৪ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ২০ রান করে হয়েছেন ম্যাচসেরা। ২৫ বছর বয়সি অলরাউন্ডারের পারফরম্যান্সেরও প্রশংসা করেছেন এই সাবেক ইংলিশ অধিনায়ক, মেহেদি হাসান মিরাজ দুর্দান্ত বোলিং করেছে। বোলিংয়ের সময় গতির বিচিত্র এনেছেন আর উইকেটটিও স্পিন বোলিংয়ের জন্য দারুণ ছিল। তাকে দলে নেওয়াটা খুব কাজে দিয়েছে। মিরাজ দারুন ক্রিকেটার। ইংল্যান্ডের বিপক্ষে তার দারুণ কিছু স্মৃতি আছে।

ফেবারিট হয়েও টি-টোয়েন্টি সিরিজ হেরে গেছে ইংল্যান্ড। নাসের মনে করেন, ব্যাটিংই পিছিয়ে দিয়েছে ইংল্যান্ডকে। তিনি বলেন, ইংল্যান্ড ২০ রান কম করেছে। বোলার-ফিল্ডাররা ভালো করেছে। ইংল্যান্ড ম্যাচটি হেরেছে মূলত ব্যাটিংয়ের কারণেই।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ