Search
Close this search box.

আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন মোহামেডান

স্পোর্টস রিপোর্টার – ১৪ বছর পর মঙ্গলবার ফেডারেশন কাপের ফাইনালে মুখোমুখি হয় দেশের ঐতিহ্যবাহী দুই ক্লাব আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। কুমিল্লায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ফেডারেশন কাপের ফাইনালে উত্তাপ ছড়িয়েছে এই ম্যাচ। গ্যালারি ছিল দর্শক ঠাঁসা। রোমাঞ্চে ভরা ওই ম্যাচে টাইব্রেকারে আবাহনীকে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মোহামেডান।

ম্যাচে শুরু থেকেই জমজমাট লড়াই দেখা  যায়। নির্ধারিত সময়ে দুই দল ৩-৩ গোলের সমতায় শেষ করে। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচেও দুই দলের গোলের লড়াই দেখা যায়। ১২০ মিনিটে ম্যাচ শেষ হয় ৪-৪ গোলের সমতায়। এরপর টাইব্রেকারে দুই শট ফিরিয়ে শিরোপার নায়ক বনে যান মোহামেডানের গোলরক্ষক আহসান হাবিব বিপু।

টাই-ব্রেকারে মোহামেডানের দিয়াবাতে, আলমগীর কবির রানা, রজার দুরাতে দি অলিভিয়েরা, কামরুল ইসলাম জালের দেখা পেলেও মিস করেন শাহরিয়ান ইমন। আবাহনীর হয়ে এমেকা, মোহাম্মদ ইউসুফ লক্ষ্যভেদ করেন। তবে মিস করেছেন দলের সেরা দুই তারকা অধিনায়ক রাফায়েল আগুস্তো দি সিলভা ও কলিন্দ্রেস। তাদের দুর্বল শট ঠেকান মোহামেডানের বদলি গোলরক্ষক আহসান হাবিব বিপু।

মোহামেডানকে চ্যাম্পিয়ন করতে দুর্দান্ত ফুটবল খেলেছেন সুলেমান দিয়াবাতে। তিনি একাই করেছেন চার গোল।

সবশেষ ২০১৩ সালে সুপার কাপে ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে কোনো শিরোপা জিতেছিল মোহামেডান। এর আগের পাঁচ লড়াইয়ে আবাহনীকে হারাতেও পারেনি তারা। ২০১৯ সালে লিগ ম্যাচে পর আবার এলো জয়। আর সেই জয়টি যেন নিজেদের ইতিহাসের অন্যতম সেরা জয়। কারণ ফাইনালে আট গোল এর আগে দেখেনি দেশের ফুটবল। একই সঙ্গে ১০ বছর পর আবার কোনো শিরোপার মুখ দেখল সাদাকালোরা। আর ফেডারেশন কাপ জিতল ১৪ বছর পর।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ