Search
Close this search box.

বাংলাদেশে হচ্ছে না মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক: ১০ বছর পর শীর্ষ পর্যায়ে কোনো বিশ্বকাপ আয়োজন করার কথা ছিল বাংলাদেশ। আগামী ৩ অক্টোবর মিরপুরে উদ্বোধন হওয়ার কথা ছিল ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের। কিন্তু বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির রদবদলে এ নিয়ে শঙ্কা জাগে।

সম্ভাব্য ভেন্যু হিসেবে শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতে নামও শোনা যায়। ক্রিকেট ভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজ বলছে, সবদিক বিবেচনা করে বাংলাদেশ থেকে বিশ্বকাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আজ মঙ্গলবার আইসিসির এক ভার্চুয়াল বোর্ড মিটিংয়ে এমন সিদ্ধান্ত হয় বলে জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

ভার্চুয়াল মিটিংয়ে আয়োজক হিসেবে বাংলাদেশের বোর্ড পরিচালকও ছিলেন। তাদের সম্মতিতেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ঢাকা ও সিলেটে বর্তমান পরিস্থিতিতে দেড় মাসের মধ্যে বিশ্বকাপের মতো একটি টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করা কঠিন। এ কারণে সংযুক্ত আরব আমিরাতে হবে বিশ্বকাপ। যদিও আয়োজক হিসেবে বাংলাদেশই থাকবে।

২০২৩ এশিয়া কাপে অধিকাংশ ম্যাচ শ্রীলঙ্কায় হলেও পাকিস্তান ছিল টুর্নামেন্টের আয়োজক, ২০২৪ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভূমিকাটা হবে তেমনই। এর আগে ২০২২ এশিয়া কাপে রাজনৈতিক ডামাডোলে আয়োজক হয়েও শ্রীলঙ্কা পরে টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করেছিল।

গত জুলাই থেকে বাংলাদেশে ছাত্রদের চলা আন্দোলন দেশের রাজনীতিতে বড় পরিবর্তন এনেছে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে চলে গেছেন। এরপর দেশের প্রতিটি ক্ষেত্রে পরিবর্তন আসতে শুরু করেছে। পদত্যাগের হিড়িক চলছে। ক্রিকেট বোর্ডেও বড় পরিবর্তন আসতে যাচ্ছে। শোনা যাচ্ছে, আগামীকাল বোর্ড মিটিংয়ে পদত্যাগ করতে পারেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন।

তবু যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া দায়িত্ব নেওয়ার পর থেকেই বাংলাদেশে ক্রিকেট বিশ্বকাপ আয়োজনের সর্বোচ্চ চেষ্টার কথা জানিয়েছেন। তবে পুরো ব্যাপারটি যে এখন আর ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় নেই, সেটাও স্বীকার করেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ