Search
Close this search box.

বরিশাল সিলিকন নগরী হিসেবে গড়ে উঠবে : আইসিটি প্রতিমন্ত্রী

বরিশাল সিলিকন নগরী হিসেবে গড়ে উঠবে : আইসিটি প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরী সিলিকন নগরী হিসেবে গড়ে উঠবে, যা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বৃহস্পতিবার বরিশালের কাশিপুরে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর তিনি এ কথা বলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় আইসিটি প্রতিমন্ত্রী পলক বলেন, ‘এ হাইটেক পার্ক বরিশাল অঞ্চলকে প্রযুক্তি সমৃদ্ধ নগরীতে পরিণত করবে। বরিশালের তরুণ প্রজন্ম তাদের মেধার যথাযথ বিকাশ ঘটিয়ে কর্মসংস্থানের জন্য নিজেকে তৈরি করতে পারবে। এ ছাড়া বরিশাল নগরী সিলিকন নগরী হিসেবে গড়ে উঠবে যা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।’

জানা গেছে, ভারত সরকারের অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হাইটেক পার্ক কর্তৃপক্ষের অধীনে জেলা পর্যায়ে আইটি হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় বরিশালে এটি নির্মিত হচ্ছে। এই হাইটেক পার্কটি প্রায় সাড়ে ছয় একর জায়গার ওপর ১৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। আগামী দুই বছরের মধ্যে পার্কের নির্মাণ কাজ শেষ হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। পরে পার্কটির আঙিনায় বিভিন্ন ঔষধি ও ফলজ গাছের চারা রোপণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ