Search
Close this search box.

সেন্ট লুসিয়াতেই আবার বিজয়ের অপেক্ষার অবসান ঘটবে?

সেন্ট লুসিয়াতেই আবার বিজয়ের অপেক্ষার অবসান ঘটবে?

স্পোর্টস রিপোর্টার ॥ যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই আবার শুরু করতে যাচ্ছেন ব্যাটসম্যান এনামুল হক বিজয়? সেন্ট লুসিয়ায় ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলে টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন। সেই টেস্টের প্রথম ইনিংসে ৯ ও দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হয়েছিলেন বিজয়। প্রায় আট বছর পর আবার যখন টেস্ট খেলার সুযোগ ধরা দিয়েছে, তখন সেই সেন্ট লুসিয়াতেই শুক্রবার থেকে দ্বিতীয় টেস্ট খেলবে বাংলাদেশ। তাহলে কী সেন্ট লুসিয়াতেই আবার বিজয়ের টেস্ট খেলার অপেক্ষার অবসান ঘটবে?

ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম টেস্টে ব্যাটসম্যানদের যাচ্ছে-তাই অবস্থা হয়েছে। তাতে করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটে হেরে দুই ম্যাচের টেস্ট সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে সাকিববাহিনী। এখন শুক্রবার থেকে সেন্ট লুসিয়ায় শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে ঘুরে দাড়াতে চায় বাংলাদেশ। আর তা করতে গিয়ে একাদশে পরিবর্তনের হাওয়া লাগবে নিশ্চিত। এনামুল হক বিজয়ের টেস্ট খেলার আট বছরের অপেক্ষা হয়ত ঘুচেও যাবে। সেই অপেক্ষাতেই আছেন বিজয়।

বিজয় খেলেন টপঅর্ডারে। বিশেষ করে ওপেনিংয়ে। তবে এই স্থানে হয়ত বিজয়ের সুযোগ নাও হতে পারে। তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় ওপেনিংয়ে ঠিক থাকবেন। তবে তিন নম্বর স্থানটিতেই হয়ত বিজয়কে দেখা যেতে পারে। ঠিক যেমনটি ২০১৪ সালে এই স্থানে ব্যাটিং করে ব্যর্থ হয়েই টেস্ট খেলে বাদ পড়েছিলেন বিজয়। এবার নিজেকে আবার ফিরে পাওয়ার সুযোগ হয়ত ধরা দেবে।

ওয়ান ডাউনে ব্যাটিং করা নাজমুল হোসেন শান্ত প্রথম টেস্টের দুই ইনিংসেই বাজে ব্যাটিং করেছেন। প্রথম ইনিংসে শূন্য ও দ্বিতীয় ইনিংসে ১৭ রান করেছেন। তিনি শুধু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টেই নয়, টানা ব্যর্থ হচ্ছেন। আর তাই শান্তকে হয়ত একাদশের বাইরে রাখা হতে পারে। বিজয়কে সুযোগ দেওয়া হতে পারে।

সুযোগ পেলেই ২০১৯ সালের জুলাইয়ে সবশেষ ওয়ানডে খেলার মাধ্যমে জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো বিজয় ভালো খেলার চেষ্টা করবেন। নিজেই তা জানিয়েছেন। ইয়াসির আলী রাব্বি ইনজুরিতে পড়ায় টেস্ট দলে জায়গা হয় বিজয়ের। ২০১৫ সালে সবশেষ টি২০ খেলা এ ব্যাটসম্যান এবার ঘরোয়া লিগে দারুণ ব্যাটিং করেন। সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংকের হয়ে খেলে ইতিহাস গড়ে ১১৩৮ রান করেছিলেন। বিশ্ব ক্রিকেটে কোনো লিস্ট ‘এ’ টুর্নামেন্টের এক আসরে এতো বেশি রান করতে পারেননি আর কেউ। তাতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি২০ দলে সুযোগ হয় বিজয়ের। টেস্ট সিরিজ শুরুর আগে রাব্বি ইনজুরিতে পড়ায় টেস্ট দলেও নেওয়া হয়। ওয়েস্ট ইন্ডিজে দলের সাথে যোগও দিয়েছেন। এখন আশা খেলার সুযোগ পাওয়া। আর তা পেলেই নিজেকে মেলে ধরা। জায়গা পাকাপোক্ত করা।

বিজয় এ নিয়ে ওয়েস্ট ইন্ডিজে দলের সাথে যোগ দিয়েই বলেছেন, ‘দলের সঙ্গে যোগ দিলাম। অনেকদিন পর টেস্ট দলে এসে ভালো লাগছে। সামনে আরো চার-পাঁচদিন আছে দ্বিতীয় টেস্টের জন্য। চেষ্টা করব ভালোভাবে অনুশীলন করে দ্বিতীয় ম্যাচটা খেলার জন্য। আর যদি সুযোগ আসে, তাহলে চেষ্টা করব ভালো খেলার।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ