Search
Close this search box.

ডমিনিকা থেকে গায়ানায় এবার বিমানে গেলেন সাকিব, রিয়াদরা

ডমিনিকা থেকে গায়ানায় এবার বিমানে গেলেন সাকিব, রিয়াদরা

স্পোর্টস রিপোর্টার ॥ সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় ফেরিতে করে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ভয়ানক এক অভিজ্ঞতার সম্মুখিন হয়েছিলেন। ৫ ঘন্টার ভয়ংকর সমুদ্রযাত্রায় অসুস্থ হয়ে পড়েছিলেন ক্রিকেটাররা। এবার ডমিনিকা থেকে গায়ানায় আর ফেরিতে নয়, বিমানে করেই গেলেন সাকিব, রিয়াদরা।

তিন ম্যাচের টি২০ সিরিজে দুটি ম্যাচ শেষ হয়েছে। ডমিনিকার উইন্ডসোর পার্ক স্টেডিয়ামে প্রথম দুটি টি২০ ম্যাচ হয়। প্রথমটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচটিতে ৩৫ রানে হারে বাংলাদেশ। সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে। সমুদ্রযাত্রায় অসুস্থ হয়ে পড়া ক্রিকেটাররা সুস্থ হয়ে খেলতে নামেন। আশানুরুপ কোন ফল বের করা যায়নি। এবার তৃতীয় ও শেষ টি২০ ম্যাচটি হবে গায়ানায়। বৃহস্পতিবার রাত ১১ টা ৩০ মিনিটে গায়ানায় শুরু হতে যাওয়া শেষ টি২০ ম্যাচটিতে না জিতলেই টি২০ সিরিজও হারবে বাংলাদেশ। এরআগে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এবার টি২০ সিরিজ হার এড়ানোর পালা।

দ্বিতীয় টি২০ ম্যাচে বল হাতে যে বাংলাদেশ বোলাররা কিছুই করতে পারেননি, তার প্রমান হলো ওয়েস্ট ইন্ডিজ ১৯৩ রান করে ফেলেছে। এরপর ব্যাট হাতেও বিশেষ কোন নৈপুন্য দেখার মিলেনি। সাকিব আল হাসান শুধু অপরাজিত ৬৮ রান করতে পেরেছেন। তাতে করে টি২০ ক্রিকেটে বিশে^ ২ হাজার রান ও ১০০ উইকেট শিকারী একমাত্র অলরাউন্ডার হওয়ার কৃতিত্ব দেখিয়েছেন। বিশ^রেকর্ড গড়েছেন। এবার তৃতীয় টি২০তে নামার আগে গায়ানায় প্রস্তুত হবেন ক্রিকেটাররা।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে বাংলাদেশের সুখস্মৃতি রয়েছে। এ স্টেডিয়ামে প্রথমবার ২০০৭ সালে খেলেই জিতেছে বাংলাদেশ। তাও আবার বিশ^কাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক জয় মিলেছে। এরপর ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি ম্যাচের একটিতে জিতেছে বাংলাদেশ। আরেকটিতে হেরেছে। যদিও তিনটি ম্যাচই ওয়ানডে ম্যাচ হয়েছে। বাংলাদেশ দুটিতে জিতে নিয়েছে। এবার প্রথমবারের মতো গায়ানায় টি২০ ম্যাচ খেলবে বাংলাদেশ।

টি২০ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেছেন, ‘সবসময় একটাই লক্ষ্য থাকে, ম্যাচ জেতা। টি২০তে আমরা যেরকম দল, ভালো করতে হলে দল হিসেবে ভালো খেলতে হবে। ছোট ছোট প্রতিটি জায়গায় যার যা ভূমিকা, সুনির্দিষ্টভাবে তা পালন করতে হবে। তাহলে দল হিসেবে আমরা ভালো পারফর্ম করি। এটাই আমাদের শক্তির জায়গা। সবসময় খেয়াল করে দেখবেন, কোনো সিরিজের প্রথম বা দ্বিতীয় ম্যাচে যদি আমরা ভালো খেলি, তাহলে অনেক উজ্জীবিত থাকি ও সিরিজটিকে এগিয়ে নিতে পারি। অনেক সময় যদি পিছিয়ে থাকি… আমি বলছি না, তাহলে পারবো না। তবে শুরুটা (ভালো হলে) আমাদের বাড়তি সুবিধা দেয়। যেখানে আমরা সবশেষ অনেক ম্যাচ ধরে ধুঁকছি।’ এবার শুরুটা ভালো হয়নি। দেখা যাক, টেস্টে ধুকতে থাকা বাংলাদেশ ক্রিকেটাররা টি২০ সিরিজের শেষটা ভালো করতে পারেন কিনা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ