Search
Close this search box.

টি২০ সিরিজও হারল বাংলাদেশ

টি২০ সিরিজও হারল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার ॥ টেস্ট সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ সিরিজও  হারল বাংলাদেশ। পাত্তাই পেল না রিয়াদবাহিনী। তৃতীয় ও শেষ টি২০তে ৫ উইকেটে হেরে সিরিজ হার হলো। এরআগে দ্বিতীয় টি২০তে ৩৫ রানে হেরে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়ে রিয়াদ, সাকিবরা। প্রথম টি২০ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। স্বল্পওভারের সিরিজের শেষ ম্যাচটিতে হেরে ২-০ ব্যবধানে সিরিজ হার হলো বাংলাদেশের।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে অবশ্য খেলা শুরু হবে কিনা, এ নিয়ে শঙ্কা দেখা দেয়। বৃষ্টি যে পড়তে থাকে। পড়ে থামে বৃষ্টি। খেলা শুরু হয়। ২০ ওভার করেই খেলা হয়। টস জিতে বাংলাদেশ আগে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৬৩ রান করে। আফিফ হোসেন ধ্রুব ২ চার ও ২ ছক্কায় ৫০ ও ওপেনার লিটন কুমার দাস ৩ চার ও ২ ছক্কায় ৪৯ রানের নৈপুন্য দেখাতে  পারেন। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ করতে পারেন ২২ রান। আর কোন  ব্যাটসম্যানই নিজেকে মেলে ধরতে পারেননি। হেইডেন ওয়ালস ২ উইকেট শিকার করে নেন।

রান ভালোই করেছিল বাংলাদেশ। যদিও টি২০তে এখন এমন রান হতেই থাকে। এরপরও এই রান নিয়ে ভালো বোলিং করলে জেতা সম্ভব। কিন্তু বোলাররা সেইরকম নৈপুন্য দেখাতে পারেননি। জবাব দিতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮.২ ওভারে ১৬৯ রান করে জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক নিকোলাস পুরান ৩৯ বলে৫ চার ও ৫ ছক্কায় ধুন্ধুমার ব্যাটিং করে অপরাজিত ৭৪ ও কাইল মেয়ার্স ২ চার ও ৫ ছক্কায় ৫৫ রানের ইনিংস উপহার দেন। পুরান ও মেয়ার্স যে পাওয়ার হিটিং দেখান, তাতেই সহজ জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। নাসুম আহমেদ নেন ২ উইকেট।

টেস্ট ও টি২০ সিরিজ শেষ। এখন সামনে আছে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি ১০ জুলাই, দ্বিতীয়টি ১৩ জুলাই ও তৃতীয়টি ১৬ জুলাই অনুষ্ঠিত হবে। গায়ানাতেই ম্যাচগুলো হবে। বাংলাদেশের পছন্দের, সবচেয়ে বেশি উন্নতি ঘটানোর ফরমেট ওয়ানডে। এখন এই ফরমেটে যদি বাংলাদেশ কিছু করতে পারে। তবে টেস্টের পর টি২০ সিরিজেও যে বাজে নৈপুন্য দেখা গেছে, তা ওয়ানডে সিরিজেও যে প্রভাব বিস্তার করবে না, তা বলা মুশকিল।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ