Search
Close this search box.

রাজপথ দখলের মধ্য দিয়ে এই সরকারের বিদায় করতে হবে : মির্জা ফখরুল

রাজপথ দখলের মধ্য দিয়ে এই সরকারের বিদায় করতে হবে : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : রাজপথে দখলের মধ্য দিয়ে এই সরকারের বিদায় করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে এ ঘোষণা দেন। নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি আন্দোলনের মাধ্যমে আদায় করতে চায় বিএনপি নেতারা। এজন্য বর্তমান সরকারকে সরিয়ে ‘নতুন’ সরকার প্রতিষ্ঠার ঘোষণাও দিয়েছেন দলটির জ্যেষ্ঠ নেতারা।

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং এবং সব ধরনের পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এ সমাবেশের আয়োজন করে। দলের নেতাকর্মীদের রাজপথ দখলের আহ্বান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘রাজপথ দখল করতে হবে। রাজপথে দখলের মধ্য দিয়ে এই সরকারে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করব।’

আগামীকাল উপজেলা পর্যায়ে সমাবেশ আছে উল্লেখ করে ফখরুল বলেন, ‘আগামী ২২ তারিখ থেকে আমরা সারা দেশে ছড়িয়ে পড়ব। প্রত্যেকটি উপজেলায় শন্তিপূর্ণ সমাবেশের মধ্য দিয়ে জনগণ গঠনের ঐক্যবদ্ধ লড়াইয়ের মধ্য দিয়ে এই সরকারকে পরাজিত করতে বাধ্য করব।’

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে সমাবেশ করেছে বিএনপি।এই সমাবেশের ওপরে একাধিক ড্রোন উড়তে দেখা গেছে। এতে অনেকের মাঝে সন্দেহ আর আতঙ্ক ভর করে। ড্রোন উড়তে দেখে অনেকেই সমাবেশস্থল ছেড়ে যান। সমাবেশের ঠিক ওপরে পল্টন পলওয়েল ও চায়না টাউন মার্কেট বরাবর কয়েকটি ড্রোন উড়তে দেখা যায়। এগুলো নির্দিষ্ট স্থানে স্থির হয়ে আছে। তবে এসব ড্রোনে ক্যামেরা ছিল কি না- তা নিশ্চিত জানা যায়নি। একাদশ সংসদ নির্বাচনের পর ঢাকা মহানগরে এই প্রথম বড় সমাবেশ করেছে বিএনপি। এতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মহানগরসহ আরও কয়েকটি জেলা থেকে নেতাকর্মীরা যোগ দেন। সমাবেশের জন্য দলীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়। হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়। নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত দুই পাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশে বক্তব্য দেওয়ার সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সমাবেশের আকাশে ড্রোন ওড়ানো হচ্ছে।  সরকার ইরান থেকে ২১টি ড্রোন আমদানি করেছে ভাসানচরে রোহিঙ্গাদের মনিটরিং করতে নয়, যারা গণতন্ত্র চায়, তাদের মনিটরিং করতে এসব আনা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ