Search
Close this search box.

একুশে আগস্টের গ্রেনেড হামলার পরিকল্পনাকারীসহ সকলের ফাঁসি নিশ্চিত করতে হবে : মুহম্মদ শফিকুর রহমান এমপি

একুশে আগস্টের গ্রেনেড হামলার পরিকল্পনাকারী সকলের ফাঁসি নিশ্চিত করতে হবে : মুহম্মদ শফিকুর রহমান এমপি

স্টাফ রিপোর্টার : শোকাবহ একুশে আগস্টের গ্রেনেড হামলার আজ অষ্টাদশ বার্ষিকীতে নিহতদের স্মরণে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় আয়োজিত দোয়া এবং আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য এবং দৈনিক পথে প্রান্তরের উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান। এসময় সেখানে উপস্থিত সকলে একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকলের প্রতি সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বলেন, ‘আজকে সময় এসেছে যারা ২১শে আগস্টের গ্রেনেড হামলা চালিয়েছিলো তাদেরকে চিহ্নিত করা এবং এই হামলার পরিকল্পনাকারী হাওয়া ভবন সহ জড়িত সকলের মুখোশ উন্মোচন করার জন্যে তদন্ত কমিশন গঠন করা। যেমন করে ১৫ই আগস্টের হত্যার রাজনৈতিক কুশীলবদের মুখোশ উন্মোচনে কমিশন গঠনের দাবি উঠেছে।’ তিনি আরো বলেন, ’আজকের এই শোক সমাবেশে আমাদের দাবি হলো ২১শে আগস্টের গ্রেনেড হামলায় রাজনৈতিক চক্রান্তকারীদের মুখোশ উন্মোচনে তদন্ত কমিশন গঠন করাই নয় বরং এর মাধ্যমে দোষীদের চিহ্নিত করে তাদের ফাঁসি নিশ্চিত করা।’ শোক সভায় উপস্থিত সকলে তার কথার সাথে একাত্মতা পোষণ করেন ।

৯ নং ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে উপজেলার ধানুয়া উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সোহেল চৌধুরীর সভাপতিত্বে এবং ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি পুতুল সরকারের সঞ্চালনায় উক্ত শোক সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহমদ মজুমদার। উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ, আওয়ামীলীগ নেতা জি.এম হাসান তাবাসসুম। এছাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল, সাধারণ সম্পাদক আল-আমিন পৌর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে এই নজির বিহীন গ্রেনেড হামলা চালানো হয়। গ্রেনেড হামলার মাধ্যমে হিংসার দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতা। আক্রান্ত হন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মোট ২৪ জন নেতাকর্মী প্রাণ হারান।

এর আগে একইদিনে সকালে সংসদ সদস্য ফরিদগঞ্জ সদরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহি কর্মকর্তা তাসলিমুন নেছা’র সভাপতিত্বে প্রত্যন্ত অঞ্চলের কৃষকদের মাঝে ধানের বীজ এবং নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। এছাড়া তিনি উপজেলা ছাত্রলীগ আয়োজিত একটি শোক মিছিলেও অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ