Search
Close this search box.

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক লিটন

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক লিটন

স্পোর্টস রিপোর্টার – ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডের নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল ইনজুরিতে পড়ায় সিরিজ থেকে ছিটকে পড়েন। আর তাই ওপেনার লিটন কুমার দাসকে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিজ্ঞপ্তি দিয়ে এ ঘোষনা দেয়।

তামিম ইকবাল ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন। তামিমের গ্রোয়েন (কুঁচকি) ইনজুরি দেখা দিয়েছে। অন্তত ২ সপ্তাহ তার পক্ষে খেলা সম্ভব না। বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলনে কুঁচকিতে চোট পান ওয়ানডে অধিনায়ক তামিম। এই চোটে অন্তত দুই সপ্তাহ মাঠের বাইরে চলে যান তিনি। পিঠের চোটে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলা হচ্ছে না তাসকিন আহমেদেরও। শঙ্কা আছে পুরো সিরিজে খেলা নিয়েও। তাসকিনের বদলে ‘এ’ দল থেকে ডেকে আনা হয়েছে বাঁহাতি পেসার শরীফুল ইসলামকে।

ভারতের বিপক্ষে ৪ ডিসেম্বর শুরু হচ্ছে দ্বি-পাক্ষিক সিরিজ। বাংলাদেশ-ভারতের সিরিজ শুরু হবে ওয়ানডে দিয়ে। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি অবশ্য সুপার লিগের অংশ নয়। তবে টেস্ট সিরিজ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ৪ ডিসেম্বর প্রথম ও ৭ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। এরপর চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১০ ডিসেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামে ১৪ ডিসেম্বর প্রথম ও ২২ ডিসেম্বর মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ