Search
Close this search box.

বিএনপি নয়, আঃলীগের বিকল্প হিসেবে মুক্তিযুদ্ধের চেতনার দল চাই -আমু

স্টাফ রিপোর্টার- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে জাতীয় রাজনীতিতে বিএনপি নয়, আওয়ামী লীগের বিকল্প শক্তি হিসেবে মুক্তিযুদ্ধের চেতনার দলকে বিরোধী দলে চাই।

তিনি বলেন, বামপন্থী রাজনীতি যত শক্তিশালী হবে, গণতান্ত্রিক প্রগতিশীল রাজনীতি তত বেশি গতিশীল হবে। সবাই ঐক্যবদ্ধ হয়ে বিএনপি-জামায়াতের দেশবিরোধী অপতৎপরতা মোকাবিলায় মুক্তিযুদ্ধের চেতনার ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশনের সেমিনার হলে বাংলাদেশের গণতন্ত্রী পার্টির জাতীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেন, সেদিন থেকেই তার বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়। তার সুদূরপ্রসারী নেতৃত্বে দেশের অগ্রগতি যারা মেনে নিতে পারেনি, যুদ্ধাপরাধীদের বিচার হওয়ায় যাদের অন্তরে ঘা লেগেছে, সেই স্বাধীনতাবিরোধী শক্তি সমাবেশের নামে ষড়যন্ত্রের ধারাবাহিকতায় দেশকে আবারও অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্রে নেমেছে।

তিনি বলেন, যারা সমাবেশে লোকের উপস্থিতি দেখে উচ্ছ্বসিত হয়ে গেছেন, মনে করছেন এতেই ক্ষমতায় চলে আসছেন। তারা আজ দেখেন, আপনাদের কথা আর দুই-একটা কর্মসূচিতে সরকার পড়ে যাবে না। আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন ফুঁ দিলেই উড়ে যাবে না।আপনারা (বিএনপি)আহাম্মকের স্বর্গে বাস করছেন। অনেক হত্যাকাণ্ড ঘটিয়েছেন। শত শত নারীর সম্ভ্রম আপনারা নষ্ট করেছেন। এই গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সুষ্ঠু নির্বাচনের জন্য এই যুব সমাজ ঐক্যবদ্ধ।
মানুষের এমন কোনো মৌলিক চাহিদা নেই যা শেখ হাসিনা পূরণ করেন নাই। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্য মানুষের ৫টি মৌলিক চাহিদা পূরণ বাকি রাখেননি। তিনি আছেন বলেই এগুলো খুব সহজে পাওয়া যায়।

তিনি আরও বলেন,প্রধানমন্ত্রী এদেশের মানুষের কল্যাণে কাজ করছেন। জঙ্গি, বিএনপি,জামাত প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার চেষ্টা করেছে। তিনি মানুষের কল্যাণে কাজ করে দেখেই আল্লাহ তাকে বাচিয়ে রেখেছেন।পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম প্রায় প্রতিদিনই একটু একটু করে বাড়ছে। তবে অন্যান্য দেশের তুলনায় আমরা অনেক ভালো আছি। ইনশাআল্লাহ, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই সমস্যা কাটিয়ে উঠবো।
গণতন্ত্রী পার্টির সভাপতি ব্যারিস্টার আরশ আলীর সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ কেন্দ্রীয় নেতরা বক্তৃতা করেন। বক্তারা বলেন, আগামীতে ১৪ দল বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে রাজপথে রাজনৈতিকভাবে মোকাবিলা করবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ