Search
Close this search box.

পাকিস্তানে ফিরেই বাংলাদেশের প্রশংসায় নওয়াজ শরিফ

টানা চার বছর বিদেশে নির্বাসিত জীবন কাটানোর পর গতকাল শনিবার পাকিস্তানে ফিরেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি দেশে ফেরার দিনই বাংলাদেশের উন্নয়ন নিয়ে ব্যাপক প্রশংসা করেছেন। এদিন লাহোরে এক জনসভায় যোগ দিয়ে নওয়াজ বাংলাদেশের ধারাবাহিক উন্নয়নের ভূয়সী প্রশংসার পাশাপাশি নিজেদের ব্যর্থতার কথাও শিকার করেন।

নওয়াজ শরিফ বলেন, সামান্য পাট ছাড়া আর কী উৎপাদন হত পূর্ব পাকিস্তানে। অথচ, আজ সেই দেশ পাকিস্তানকে ছাপিয়ে কোথায় পৌঁছে গেছে। বাংলাদেশ থেকে আমরা কেন পিছিয়ে পড়লাম, পাকিস্তানের মানুষের তা জানার অধিকার আছে।তিনি আক্ষেপ নিয়ে বলেন, বাংলাদেশ ও পাকিস্তান যদি আজ আলাদা না হতো, তাহলে আজকে আমাদের অর্থনৈতিক করিডোর থাকতো। তাতে আমরা মিলেমিশে চেষ্টা করতাম এগিয়ে যাওয়ার। যে বাংলাদেশকে আমরা অবমূল্যায়ন করেছিলাম, আজ তারা কোথায় আর আমরা কোথায়! আজ বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতিতে অনেক এগিয়ে গেছে, আর আমরা সেই পেছনেই পড়ে আছি। 

দেশে ফিরে প্রথম জনসভায় এভাবেই নওয়াজ শরিফ পিছিয়ে পড়া পাকিস্তান নিয়ে বিলাপ করেন। পাশাপাশি পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর বাংলাদেশের উন্নয়ন নিয়ে করা প্রশংসা সে দেশের রাজনীতিতে নতুন মাত্রা যোগ করেছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ