Search
Close this search box.

রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিসহ ২ জনকে গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে ২ রোহিঙ্গাকে হত্যার ঘটনা ঘটেছে। হত্যার শিকার একজন ৪নং ক্যাম্পের হেড মাঝি (সামাজিক নেতা) নাদির হোসেন (৩৯)। পৃথক দুইটি ঘটনায় ৪ ও ১৭নং ক্যাম্পে এ হত্যাকাণ্ড ঘটে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

ওসি বলেন, বুধবার রাত ২টার দিকে উখিয়ার মধুরছড়া এলাকার ৪নং ক্যাম্পের এফ ব্লকে হেড মাঝি নাদির হোসেনকে (৩৯) ঘর থেকে ডেকে নিয়ে যায় অজ্ঞাত কয়েকজন। এরপর নাদিরকে ছুরিকাঘাত ও গুলি করে পালিয়ে যায় তারা। পরে ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

পৃথক আরেকটি ঘটনা ঘটে ১৭নং ক্যাম্পের সি ব্লকে। ওসি শামীম হোসাইন জানান, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে আব্দুল্লাহকে (২৩) অজ্ঞাত ৫/৬ জন লোক সি/৭৮ ব্লকের বাজারে গুলি করে পালিয়ে যায়।

ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ক্যাম্পের আইনশৃঙ্খলায় নিয়োজিত ১৪ এপিবিএনের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল মুঠোফোনে জানান, ক্যাম্পে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে অভিযান চালাচ্ছে এপিবিএন।

কারা এ ঘটনা ঘটিয়েছে জানতে চাইলে মো. ইকবাল জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিবাদমান সন্ত্রাসী গোষ্ঠীগুলোর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটতে পারে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ