Search
Close this search box.

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ সাইফুলের মৃত্যু

ফেনী প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় চট্টগ্রামের সিআরবি এলাকায় গুলিতে আহত সাইফুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে নিহত সাইফুল ইসলামের (২১) গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন সম্পন্ন করা হয়েছে। এর পূর্বে দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের কৌশল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় সাইফুল ইসলামের মৃত্যু হয়। বিএনপি, জামায়াতে ইসলামীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ, নিহতের স্বজন ও স্থানীয় এলাকাবাসী তার জানাজার নামাজে অংশ গ্রহণ করেন।

সাইফুল ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের কৌশল্যা গ্রামের আলতাফ হোসেনের ছেলে। তিনি দশম শ্রেণিতে অধ্যয়নরত ছিলেন। সাইফুলের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের স্বজন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও স্থানীয় এলাকাবাসী নিহত সাইফুলের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে।

নিহতের চাচা আমজাদ হোসেন বলেন, পরিবারে চার সন্তানের মধ্যে সাইফুল বড় ছিলেন। চট্টগ্রামে বেড়াতে এসে আন্দোলনে অংশ নেয়। সেদিন তাকে আওয়ামী লীগের লোকজন তাকে বেধড়ক মারধর করে। এতে তার মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে গুলি লাগে। অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত ভাতিজাকে বাঁচাতে পারলাম না। একমাত্র ছেলেকে হারিয়ে পরিবারের সবাই বাকরুদ্ধ।

সাইফুলের বাবা আলতাফ হোসেন বলেন, আহত অস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক মাস সাত দিন চিকিৎসাধীন থাকার পর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রেফার করে। সোমবার সকালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় সাইফুলের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ